বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত সময় লাগে ২০২৪

বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত সময় লাগে ২০২৪
বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত সময় লাগে সহ বাংলাদেশ থেকে আমেরিকা যাওয়া সম্পর্কে আরো অনেক গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করবো bdback.com এর আজকের ব্লগে। তাহলে চলুন আমাদের আজকের মূল আলোচনা শুরু করি।

বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত সময় লাগে

বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত সময় লাগে ২০২৪

বাংলাদেশের হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, ঢাকা থেকে আমেরিকা যেতে সর্বমোট ২১ ঘন্টা সময় লাগবে। তবে রুট, বিমান এবং অনন্য বিষয়গুলোর উপর ভিত্তি করে সময় কম কিংবা বেশি লাগতে পারে।

বাংলাদেশের হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ঢাকা থেকে আমেরিকা এর উদ্দেশ্যে কাতার এয়ারওয়েজ, ইন্ডিগো এবং আমিরাত সহ অনন্য বিমান নিয়মিত ভাবে যাতায়াত করছে।

বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে

বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে
বাংলাদেশ থেকে আমেরিকা (নিউইয়র্ক) যেতে ট্রানজিট ফ্লাইটের বিমান ভাড়া হলো; এমিরেট্‌স এয়ারলাইন্স ৮৮,৬০৬ টাকা, ইন্ডিগো এয়ার ৯৯,৩২০ টাকা, টার্কিশ এয়ারলাইন্স ১,২৩,৬৮৯ টাকা, কুয়েত এয়ারওয়েজ ১,৩৩,৭৭৬ টাকা, ফিন এয়ার ১,৪৯,২০৯ টাকা, ইতিহাদ এয়ারওয়েজ ১,৫৭,১৮১ টাকা, আমেরিকান এয়ারলাইন্স ১,৬৮,২২০ টাকা।

এছাড়াও, আপনি যদি বাংলাদেশ থেকে আমেরিকা স্টুডেন্ট অথবা ওয়ার্ক পারমিট ভিসার মাধ্যমে যেতে চান এবং এয়ার টিকিট, ভিসা সহ আনুমানিক সকল খরচ সম্পর্কে জানতে চান! তবে, আপনার সুবিধার্থে বলছি, বর্তমানে বাংলাদেশ থেকে আমেরিকা স্টুডেন্ট অথবা ওয়ার্ক পারমিট ভিসার মাধ্যমে যেতে মোটামুটি ১২ থেকে ১৪ লক্ষ টাকা মত খরচ হতে পারে।

ঢাকা থেকে আমেরিকা যেতে কত সময় লাগে

ঢাকা থেকে আমেরিকা যেতে কত ঘন্টা সময় লাগে সেটা আমরা ইতিমধ্যেই আমাদের ব্লগে বলেছি তবে আপনাদের সুবিধার্থে আবারো বলছি। ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আমেরিকা যেতে আনুমানিক মোট ২১ ঘন্টার মত সময় লাগে

আমেরিকা যেতে কি কি লাগে

হোক আমেরিকা বা অনন্য যেকোনো দেশ, যেকোনো দেশে যাওয়ার নিয়মটা একই রকম। আমি শুধু আমেরিকারটা বলছি তবে সকল দেশের নিয়ম একই। আমেরিকা যেতে আপনার আমেরিকা যাওয়ার ভিসা, পাসপোর্ট এবং সর্বশেষে বিমান এর টিকিট কাটতে হবে।

আমেরিকা যেতে হলে কি করতে হবে

আমেরিকা যেতে হলে আপনাকে প্রথমে পাসপোর্ট করতে হবে, তারপর ভিসা করতে হবে এবং সব শেষে বিমান টিকিট কাটতে হবে। আপনার ভিসা যদি রেডি হয়ে যায় তবে, আপনার আমেরিকা যাওয়ার ৯০ শতাংশ কাজ শেষ।

বাংলাদেশ থেকে আমেরিকার দূরত্ব কত কিলোমিটার

বাংলাদেশ থেকে আমেরিকার সর্বমোট দূরত্ব হলো ১৩,২১৯ কিলোমিটার। বিভিন্ন সার্টিফাইড সোর্স এর মতে বাংলাদেশ থেকে আমেরিকা যেতে আনুমানিক ২১ ঘন্টার মত সময় লাগে। প্রতিদিন বাংলাদেশের ঢাকা বিমানবন্দর থেকে অনেক ফ্লাইট যায় আমেরিকায়।

বাংলাদেশ থেকে কিভাবে আমেরিকা যাওয়া যায়

বাংলাদেশ থেকে আমেরিকা যাওয়ার জন্য শুধুমাত্র একটি উপায় আছে আর সেটি হলো বিমান ব্যবস্থা। বাংলাদেশ থেকে আপনি ট্রাভেল, স্টুডেন্ট, বিজনেস এবং কাজের ভিসায় আমেরিকা যেতে পারবেন।

শেষ কথা

এই ব্লগে বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত সময় লাগে সহ বাংলাদেশ থেকে আমেরিকা যাওয়া সম্পর্কে আরো অনেক গুরুত্বপূর্ণ তথ্য খুব সহজ ভাবে বুঝানোর চেষ্টা করেছি। আপনার যদি ব্লগটি সম্পর্কে কোন মন্তব্য থাকে তাহলে সেটি কমেন্টের মাধ্যমে আমাদের লিখে জানান।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন