বাড়ি থেকে ছুঁচো তাড়ানোর উপায় | ছুঁচো তাড়ানোর ঘরোয়া উপায় | ছুঁচো কামড়ালে কি হয়

বাড়ি থেকে ছুঁচো তাড়ানোর উপায় | ছুঁচো তাড়ানোর ঘরোয়া উপায় | ছুঁচো কামড়ালে কি হয়
বাড়ি থেকে ছুঁচো তাড়ানোর উপায়, ছুঁচো তাড়ানোর ঘরোয়া উপায় এবং ছুঁচো কামড়ালে কি হয় এই প্রশ্নগুলোর উত্তর দিবো আজকের এই ব্লগে। ছুঁচো নিয়ে মানুষজন অনেক প্রশ্ন করেন তবে বিষয়টি সম্পর্কে সেরকম কোন ব্লগ না থাকায় আজকে এই ব্লগটি লিখছি।

বাড়িতে বা ঘরে অনেক সময় ছুঁচো উঠে এবং যেখানে সেখানে মলত্যাগ করে ঘর বাড়ি অপরিষ্কার করে। বলে রাখা ভালো যে, ইঁদুরের মত ছুঁচো কোন জিনিস কাটে পারে না এবং এরা ঘরে সাধারণত উঠে রাতের দিকে। চলুন, মূল আলোচনায় আরো বিস্তারিত জানি।

বাড়ি থেকে ছুঁচো তাড়ানোর উপায়

ছুঁচো বাড়িতে স্থায়ী ভাবে না থাকলেও এরা রাতের দিকে আসে এবং এরা এসে যদি কোন খাবারের খোঁজ পায় তাহলে এরা বার বার আসে। ছুঁচো মলত্যাগের মাধ্যমে ঘর অপরিষ্কার করে এবং এরা খাবারে মুখ দেয়। এই জন্য ঘর থেকে ছুঁচো তাড়ানো অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয়।

বাড়ি থেকে ছুঁচো তাড়ানোর সবচেয়ে ভালো এবং কার্যকরী উপায় হলো ঘরের মধ্যে সমস্ত কর্নারে লবঙ্গ রাখা। কারণ, ছুঁচো বা ইঁদুর এই জাতীয় প্রাণীগুলো সাধারণত লবঙ্গ এর জাজ বা গন্ধ সহ্য করতে পারে না। সুতরাং, বাড়ি থেকে ছুঁচো তাড়ানোর উপায় হিসেবে আপনি লবঙ্গর ব্যবহার করতে পারেন।

ছুঁচো তাড়ানোর ঘরোয়া উপায়

বাড়ি থেকে ছুঁচো তাড়ানোর উপায় | ছুঁচো তাড়ানোর ঘরোয়া উপায় | ছুঁচো কামড়ালে কি হয়

আপনি যদি ঘরোয়া উপায় ছুঁচো তাড়াতে চান তাহলে আপনি লবঙ্গর ব্যবহার করতে পারেন। লবঙ্গর গন্ধ ছুঁচো সহ্য করতে পারে না এবং লবঙ্গর গন্ধ পেলেই সেখান থেকে পালিয়ে যায়।

তবে, এটা ছাড়া আপনি আরো একটি উপায়ে ছুঁচো তাড়াতে পারেন আর সেটি হলো ইঁদুর মারার কল। ইঁদুর মারার কলের মধ্যে মাছ বা ভাত দিয়ে রাখবেন, তাহলে দেখবেন খুব সহজেই ছুঁচো ধরা পড়বে। বাজারে ছুঁচো মারার মেশিন পাওয়া যায়।

ছুঁচো কামড়ালে কি হয়

ছুঁচো সাধারণত মানুষকে কামড়ায় না তবে, ছুঁচো ধরার চেষ্টা করলে বা অনন্য ক্ষেত্রে ছুঁচো কামড়াতে পারে। ছুঁচো অনেকগুলো মারাত্মক জীবানু বহন করে। ছুঁচো যে রোগগুলি বহন করে সেগুলো হলো: অ্যাইরোসিস, চর্মরোগ, কৃমি রোগ, হান্টা ভাইরাস, টাইফয়েড, জন্ডিস ইত্যাদি।

উপসংহার

বাড়ি থেকে ছুঁচো তাড়ানোর উপায়, ছুঁচো তাড়ানোর ঘরোয়া উপায় এবং ছুঁচো কামড়ালে কি হয় এই তিনটি প্রশ্নের উত্তর দিয়েছি এই ব্লগে। আপনার এই ব্লগটি কেমন লেগেছে সেটি কমেন্ট করে লিখে জানান। আপনাদের কমেন্ট আমাদের ভবিষ্যতে আরো ভালো করতে সহয়তা করে।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন