ডেইরি মিল্ক চকলেট উপকারিতা | ডেইরি মিল্ক চকলেট দাম বাংলাদেশ

ডেইরি মিল্ক চকলেট উপকারিতা | ডেইরি মিল্ক চকলেট দাম বাংলাদেশ
ডেইরি মিল্ক চকলেট উপকারিতা এবং ডেইরি মিল্ক চকলেট দাম বাংলাদেশ সহ ডেইরি মিল্ক চকলেট সম্পর্কিত আরো অনেক বিষয়ে কথা বলবো এই ব্লগে। ডেইরি মিল্ক চকলেট বাচ্চাদের খুব পছন্দের একটি জিনিসের নাম।

আজকে আমরা আমাদের এই ব্লগে ডেইরি মিল্ক চকলেট দাম, উপকারিতা এক বক্স ডেইরি মিল্ক চকলেট এর দাম কত সহ ডেইরি মিল্ক চকলেট সম্পর্কিত এরকম কিছু প্রশ্নের উত্তর দিবো। তাহলে চলুন, ডেইরি মিল্ক চকলেট নিয়ে আজকের মূল আলোচনা শুরু করি।

ডেইরি মিল্ক চকলেট উপকারিতা

ডেইরি মিল্ক চকলেট উপকারিতা | ডেইরি মিল্ক চকলেট দাম বাংলাদেশ

হোক ডেইরি মিল্ক চকলেট বা অনন্য চকলেট যেকোনো চকলেটই সকলের খুব প্রিয়। চকলেট উপহার হিসাবে পেলে যেকারো মন ভালো হতে বাধ্য। এছাড়াও, বাচ্চাদের পছন্দের তালিকার শীর্ষে অবস্থান করে এই চকলেট। তবে অনেকে প্রশ্ন করেন এই চকলেটে কি কোন উপকারিতা আছে!

চকলেটে কোন উপকারিতা আছে কি নেই সেটিই এখন জানবো। ডেইরি মিল্ক চকলেট এবং ডার্ক চকলেট, আমরা এই দুই ধরনের চকলেটকে চিনি। তবে, ডার্ক চকলেটের উপকারিতা বেশি এবং ডেইরি মিল্ক চকলেট এর কম।

ডার্ক চকলেটে আয়রন, ফাইবার, ম্যাগনেসিয়াম, পটাশিয়াম, জিংক, অ্যান্টিঅক্সিডেন্ট, কপার, ম্যাঙ্গানিজ, ফসফরাস এবং সেলেনিয়াম এই উপাদানগুলো ডেইরি মিল্ক চকলেট এর থেকে ৯০ শতাংশ বেশি থাকে এবং যা ডেইরি মিল্ক চকলেটে থাকে মাত্র ১০ শতাংশের মত।

ডেইরি মিল্ক চকলেট এ ১০ শতাংশ কোকো পাউডার থাকে এবং বাকি ৯০ শতাংশ থাকে দুধ এবং চিনি। এই জন্যই বাচ্চাদের ডেইরি মিল্ক চকলেট খেলে দাঁতের সমস্যা হয়। তবে, ডার্ক চকলেটে দুধ এবং চিনি পরিমাণ অনেক কম থাকে, বেশি থাকে কোকো পাউডার এর পরিমাণ। তাই ডার্ক চকলেট খেলে দাঁতের সমস্যা কম হয়।

ডেইরি মিল্ক চকলেট দাম বাংলাদেশ

আমাদের ইতিমধ্যেই ডেইরি মিল্ক চকলেট উপকারিতা সম্পর্কে জানা শেষ আমরা এখন জানবো ডেইরি মিল্ক চকলেট দাম সম্পর্কে। বাজারে এখন সর্বনিম্ন ১০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ১০০ টাকা পর্যন্তের ডেইরি মিল্ক চকলেট পাওয়া যায়।

ডেইরি মিল্ক চকলেট বক্স দাম কত

বর্তমানে অনেক ব্রান্ডের অনেক ধরনের ডেইরি মিল্ক চকলেট বক্স সহ কিনতে পাওয়া যায়। ক্যাডবেরি ডেইরি মিল্ক চকলেট এক বক্স এর দাম হলো ১,১১৪ টাকা। ক্যাডবেরি ডেইরি মিল্ক চকলেট ফ্যামেলি প্যাক এর দাম ২৬৫ টাকা। ক্যাডবেরি ডেইরি মিল্ক ৪০০ গ্রামের কৌটার দাম ১,০৪০ টাকা।

ডেইরি মিল্ক কি ডার্ক চকলেট

অনেকে প্রশ্ন করেন ডেইরি মিল্ক কি ডার্ক চকলেট বা ডেইরি মিল্ক ও ডার্ক চকলেট কি একই জিনিস। এর সহজ এবং সঠিক উত্তর হলো ডেইরি মিল্ক এবং ডার্ক চকলেট এক জিনিস নয়।

ডেইরি মিল্ক চকলেট সাধারণত তৈরি হয় গরুর দুধ এবং চিনি দিয়ে, সেখানে কোকো পাউডার এর পরিমাণ মাত্র ১০ শতাংশের মত থাকে। তবে, ডার্ক চকলেটে সাধারণত ৯০ শতাংশই কোকো পাউডার থাকে।

ডেইরি মিল্ক চকলেট কি দিয়ে তৈরি

ডেইরি মিল্ক কথাটি শুনলেই বোঝা যায় এটি কি দিয়ে তৈরি হয়। ডেইরি মিল্ক চকলেট সাধারণত গরুর দুধ এবং চিনি এই দুইটি উপকরণ দিয়ে তৈরি হয় সাথে থাকে কোকো পাউডার। তবে, ডেইরি মিল্ক চকলেটে কোকো পাউডার এর ব্যবহার অনেক কম থাকে। মাত্র ১০ শতাংশের মত কোকো পাউডার ব্যবহার করা হয় ডেইরি মিল্ক চকলেটে।

উপসংহার

ডেইরি মিল্ক চকলেট উপকারিতা, ডেইরি মিল্ক চকলেট দাম সহ আরো কিছু বিষয় সম্পর্কে আলোচনা করেছি। আপনাদের এই ব্লগটি পড়ে কেমন লাগলো সেটি আমাদের কমেন্টের মাধ্যমে লিখে জানান। আপনাদের কমেন্ট আমাদের কাছে অতন্ত্য গুরুত্বপূর্ণ।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন