ইস্তাম্বুল কোন দেশের রাজধানী | ঢাকা টু ইস্তাম্বুল বিমান ভাড়া | ঢাকা থেকে ইস্তাম্বুল কত সময় লাগে

ইস্তাম্বুল কোন দেশের রাজধানী | ঢাকা টু ইস্তাম্বুল বিমান ভাড়া | ঢাকা থেকে ইস্তাম্বুল কত সময় লাগে
এই ব্লগে ইস্তাম্বুল কোন দেশের রাজধানী, ঢাকা টু ইস্তাম্বুল বিমান ভাড়া এবং ঢাকা থেকে ইস্তাম্বুল কত সময় লাগে সহ ইস্তাম্বুল সম্পর্কে অনন্য গুরুত্বপূর্ণ তথ্য জানবো। ইস্তাম্বুল হলো তুরস্কের একটি শহরের নাম

ইস্তাম্বুল শহর সম্পর্কে মানুষের জানার প্রবল ইচ্ছা। কারণ, ইস্তাম্বুল সুন্দর শহরের পাশাপাশি এটি একটি পর্যটন এলাকা। চলুন, মূল আলোচনায় ইস্তাম্বুল সম্পর্কে আরো বিস্তারিত ভাবে জানি।

ইস্তাম্বুল কোন দেশের রাজধানী

ইস্তাম্বুল কোন দেশের রাজধানী | ঢাকা টু ইস্তাম্বুল বিমান ভাড়া | ঢাকা থেকে ইস্তাম্বুল কত সময় লাগে

ইস্তাম্বুল হলো তুরস্কের একটি শহরের নাম তবে এটি তুরস্কের রাজধানী নয়। তুরস্ক এর রাজধানীর নাম হলো আঙ্কারা। ইস্তাম্বুল হলো তুরস্কের একটি পর্যটক এবং সমুদ্রবন্দর এলাকা।

ঢাকা টু ইস্তাম্বুল বিমান ভাড়া কত

ঢাকা টু ইস্তাম্বুল বিমান ভাড়া কত
ঢাকা টু ইস্তাম্বুল ট্রানজিট ফ্লাইটের বর্তমান বিমান ভাড়া হলো: কাতার এয়ারওয়েজ ৪৯,০৫১ টাকা, গালফ এয়ার ৬৮,২৮৪ টাকা, এয়ার এরাবিয়া ৭৯,৫৯৯ টাকা, জাজিরা এয়ারওয়েজ ৮৮,১৪৮ টাকা, ইন্ডিগো এয়ার ৯৩,৮৫০ টাকা, সৌদিয়া ১,২২,৪৭৬ টাকা, কুয়েত এয়ারওয়েজ ১,২৬,১০৪ টাকা।

ঢাকা থেকে ইস্তাম্বুল কত সময় লাগে

বাংলাদেশের ঢাকা থেকে ইস্তাম্বুল যেহেতু সরাসরি কোন ননস্টপ ফ্লাইট নেই (তুর্কি এয়ারলাইন্স ছাড়া) সুতরাং ঢাকা থেকে ইস্তাম্বুল যেতে তূলনামূলক একটু বেশি সময় লাগবে। ঢাকা থেকে ইস্তাম্বুল যেতে ওয়ান স্টপ ফ্লাইটে ৩৩ ঘন্টা ১৫ মিনিট সময় লাগে।

তুর্কি এয়ারলাইন্স ইস্তাম্বুল ফ্লাইট সময়সূচী ঢাকা

তুর্কি এয়ারলাইন্স এর ঢাকা থেকে ইস্তাম্বুল প্রতিদিন গড়ে তিনটি করে ফ্লাইট থাকে। তুর্কি এয়ারলাইন্স এর ঢাকা টু ইস্তাম্বুল সবগুলো ননস্টপ ফ্লাইট। যেগুলোর সময়সূচী সম্পর্কে নিচে একটি চার্ট আকারে দেওয়া হলো।

  • প্রথম ফ্লাইট সকাল ৬ টা ৩৫ মিনিটে ঢাকা বিমানবন্দর থেকে ছেড়ে যায় এবং ইস্তাম্বুল পৌঁছাতে ৮ ঘন্টা ৩০ মিনিট সময় লাগে।
  • তুর্কি এয়ারলাইন্স এর দ্বিতীয় বিমানটি ঢাকা থেকে সকাল ৬ টা ৫৫ মিনিটে যাত্রা শুরু করে এবং ইস্তাম্বুল পৌঁছাতে সময় লাগে ৯ ঘন্টা।
  • তৃতীয় ফ্লাইট ঢাকা বিমানবন্দর থেকে ছাড়ে রাত ১১ টা ৩০ মিনিটে এবং এটিরও গন্তব্যে পৌঁছাতে ৯ ঘন্টা সময় লাগে।

ইস্তাম্বুল কোথায় অবস্থিত - ইস্তাম্বুল কোন দেশের শহর

অনেকে ইস্তাম্বুল সম্পর্কে প্রশ্ন করেন যে, ইস্তাম্বুল কোথায় অবস্থিত বা ইস্তাম্বুল কোন দেশের শহর! চলুন এখন সেটির উত্তর সম্পর্কে যেনে নেওয়া যাক। ইস্তাম্বুল তুরস্কে অবস্থিত এবং ইস্তাম্বুল তুরস্কের একটি শহরের নাম।

ইস্তাম্বুল কেন বিখ্যাত

ইস্তাম্বুল হলো তুরস্কের একটি শহরের নাম সেটা আমরা ইতিমধ্যেই জেনেছি। এই ইস্তাম্বুল শহরকে বলা হয় তুরস্কের প্রাণ এবং তুরস্কের অর্থনীতির বেশিরভাগটাই আসে এই ইস্তাম্বুল থেকে। এছাড়াও, ইস্তাম্বুল একটি পর্যটন এলাকা।

ইস্তাম্বুলের দর্শনীয় স্থান

যারা ইস্তাম্বুলে ভ্রমণ করতে যাবেন বা চিন্তা ভাবনা করছেন ভ্রমণ করতে যাওয়ার জন্য তারা ইস্তাম্বুলের দর্শনীয় স্থান সম্পর্কে জানতে চান। তাদের জন্য নিচে ইস্তাম্বুলের কয়েকটি দর্শনীয় স্থানের নাম বলেছি। দয়া করে দেখে নিন।

ইস্তাম্বুলের দর্শনীয় স্থানের নামগুলো হলোঃ হাজিয়া সোফিয়া, বেসিলিকা সিস্টার্ন, ব্লু মসজিদ, টপকাপি প্যালেস, সুলেমানিয়া মসজিদ, পেরা মিউজিয়াম, দা বসফরাস স্ট্রেইট, গ্র্যান্ড বাজার এবং ডোলমাবাহসে প্যালেস।

ইস্তাম্বুল কোন দুটি মহাদেশে অবস্থিত

ইস্তাম্বুল মোট দুটি মহাদেশে অবস্থিত সেটি অনেকেই জানেন তবে কোন দুটি মহাদেশে অবস্থিত সেটি অনেকেই জানেন না। যারা জানেন না তাদের জন্য বলছি, ইস্তাম্বুল এশিয়া এবং ইউরোপ এই দুটি মহাদেশে অবস্থিত। তবে ইস্তাম্বুল এর ৯৫ শতাংশেরও বেশি অংশ এশিয়ার মধ্যে পড়েছে।

উপসংহার

ইস্তাম্বুল কোন দেশের রাজধানী, ঢাকা টু ইস্তাম্বুল বিমান ভাড়া, ঢাকা থেকে ইস্তাম্বুল কত সময় লাগে সহ ইস্তাম্বুল সম্পর্কে আরো অনন্য বিষয়ে এই ব্লগে তথ্য দেওয়ার চেষ্টা করেছি। আমাদের প্রদত্ত তথ্যগুলো আপনার কেমন লেগেছে সেটি সম্পর্কে আমাদের কমেন্ট করে জানাতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন