দুবাই জনসংখ্যা কত | সংযুক্ত আরব আমিরাতের জনসংখ্যা কত | দুবাই টু ঢাকা বিমান ভাড়া 2024

দুবাই জনসংখ্যা কত | সংযুক্ত আরব আমিরাতের জনসংখ্যা কত | দুবাই টু ঢাকা বিমান ভাড়া 2024
দুবাই জনসংখ্যা কত, সংযুক্ত আরব আমিরাতের জনসংখ্যা কত, দুবাই টু ঢাকা বিমান ভাড়া সহ এই সংক্রান্ত অনন্য বিষয়ে আলোচনা করবো আজকের ব্লগে। চলুন তাহলে কথা না বাড়িয়ে আমাদের আজকের মূল আলোচনা শুরু করি।

দুবাই জনসংখ্যা কত

দুবাই জনসংখ্যা কত | সংযুক্ত আরব আমিরাতের জনসংখ্যা কত | দুবাই টু ঢাকা বিমান ভাড়া 2024

উইকিপিডিয়া সুত্র অনুযায়ী, দুবাই এর মোট জনসংখ্যা হলো ৩৩,৩১,৪২০ জন। ২০১৯ সালে দুবাই এর মোট জনসংখ্যা কথায় হিসাব করলে ৩৩ লক্ষ ৩১ হাজার ৪২০ জন যা ২০২০ সালে বেড়ে গিয়ে হয় ৩৪ লক্ষ ৮০০ জন।

সংযুক্ত আরব আমিরাতের জনসংখ্যা কত

সংযুক্ত আরব আমিরাতের একটি শহরের নাম হলো দুবাই। যারা দুবাই এবং সংযুক্ত আরব আমিরাত দুটি আলাদা দেশ ভাবেন তাদের জন্য বলছি, দুবাই হলো আরব আমিরাতের রাজধানীর নাম।

বিশ্ব ব্যাংকের একটি জরিপ অনুযায়ী, ২০২১ সালে সংযুক্ত আরব আমিরাতের মোট জনসংখ্যা ছিল ৯.৩৬৫ মিলিয়ন বা ৯৩ লক্ষ ৬৫ হাজার। যার প্রায় অর্ধেক মানুষ বসবাস করে আরব আমিরাতের রাজধানী দুবাইয়ে।

দুবাই ১ টাকা বাংলাদেশের কত টাকা

দুবাই কোন দেশের নাম নয় সেটি আমরা আগেও বলেছি। দুবাই আরব আমিরাতের রাজধানীর নাম। দুবাই এর টাকার নাম হলো দিরহাম। আজকের এই আর্টিকেলটি লেখার সময়কাল (৯ ফেব্রুয়ারী ২০২৪) অনুযায়ী, সংযুক্ত আরব আমিরাতের ১ দিরহাম সমান বাংলাদেশের ২৯ টাকা ৮৫ পয়সা।

দুবাই টু ঢাকা বিমান ভাড়া 2024

দুবাই টু ঢাকা বিমান ভাড়া 2024
বন্ধুরা, ২০২৪ সালে দুবাই টু ঢাকা এয়ার রুটের ননস্টপ ফ্লাইটের বিমান ভাড়া হলো; ইউএস-বাংলা এয়ারলাইন্স ২২,৬৯৪ টাকা, এমিরেট্‌স এয়ারলাইন্স ২৫,৬৯৩ টাকা, ফ্লাই দুবাই ২৬,৩০২ টাকা, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২৬,৬১৩ টাকা।

দুবাই টু চট্টগ্রাম টিকেটের দাম কত

দুবাই টু চট্টগ্রাম টিকেটের দাম কত
বর্তমানেে দুবাই টু চট্টগ্রাম ননস্টপ ফ্লাইট এর টিকেটের দাম হলো; ২৮,৪২৬ টাকা। এছাড়াও, দুবাই টু চট্টগ্রাম ট্রানজিট ফ্লাইটের দাম: ২৭,৯৫৭ টাকা, গালফ এয়ার ৩২,৩৩৪ টাকা, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৩২,৭৭৫ টাকা, এমিরেট্‌স ৩৩,৬২৮ টাকা, কাতার এয়ারওয়েজ ৩৪,২৩৭ টাকা, কুয়েত এয়ারওয়েজ ৩৪,৬০৬ টাকা।

দুবাই টু ঢাকা যেতে কত সময় লাগে

দুবাই টু ঢাকা যেতে কত সময় লাগবে সেটা নির্ভর করে আপনি কোন ফ্লাইট যাবেন সেটার উপর। আপনি যদি ননস্টপ ফ্লাইট করে দুবাই টু ঢাকা যান তাহলে সবচেয়ে কম সময় লাগবে। ওয়ান স্টপ বা ওয়ান স্টপ প্লাস ফ্লাইটে যেতে আরো অনেক বেশি সময় লাগবে।

ননস্টপ ফ্লাইটে করে দুবাই টু ঢাকা যেতে সময় লাগবে ৪ ঘন্টা ১৫ মিনিট (সর্বনিম্ন) এবং সর্বোচ্চ ৪ ঘন্টা ৪৫ মিনিট। ওয়ান স্টপ ফ্লাইটে করে দুবাই টু ঢাকা যেতে সময় লাগবে ২৬ ঘন্টা ৪৫ মিনিট প্লাস।

শেষ কথা

দুবাই জনসংখ্যা কত, সংযুক্ত আরব আমিরাতের জনসংখ্যা কত, দুবাই টু ঢাকা বিমান ভাড়া সহ এই সম্পর্কিত অনন্য বিষয়ে খুব সহজে আপনাদের বুঝানোর চেষ্টা করেছি। আপনার যদি আমাদের এই ব্লগটি সম্পর্কে কোন প্রশ্ন, মতামত বা পরামর্শ থাকে তাহলে কমেন্ট করে তা আমাদের জানান।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন