কাতার গোল্ড রেট 2024 | কাতারে সোনার দাম কত ২০২৪

কাতার গোল্ড রেট 2024 | কাতারে সোনার দাম কত ২০২৪
হ্যালো বন্ধুরা, আজকে আমরা কাতার গোল্ড রেট 2024, কাতারে সোনার দাম কত ২০২৪ সহ এই সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনা করবো। তাহলে চলুন, আমাদের আজকের মূল আলোচনা শুরু করি।

কাতার গোল্ড রেট 2024

আমরা যখন সোনার দাম বা গোল্ড রেট সম্পর্কে আলোচনা করি তখন সাধারণ ভাবেই ক্যারেট এই কথাটি এসেই যায়। ক্যারেট দিয়ে মূলত গোল্ডের বিশুদ্ধতা বুঝানো হয়ে থাকে। চার ধরনের ক্যারেট এর গোল্ড বাজারে পাওয়া যায় যথা;

  • ২৪ ক্যারেট
  • ২২ ক্যারেট
  • ২১ ক্যারেট
  • ১৮ ক্যারেট
  • ১৪ ক্যারেট
  • ১০ ক্যারেট
  • ০৬ ক্যারেট
ক্যারেট যত বেশি হবে সোনার দাম তত বৃদ্ধি পাবে এবং সোনা তত বেশি খাঁটি হবে। এছাড়া, ক্যারেট যত কম হবে সোনার দাম তত হ্রাস পাবে এবং সোনা তত কম খাঁটি হবে।

২৪ ক্যারেট গোল্ড রেট কাতার

যত প্রকার সোনা রয়েছে সেগুলো মধ্যে সবচেয়ে ভালো এবং দামি সোনা হলো ২৪ ক্যারেট সোনা। আমরা যখন আমাদের আজকের এই আর্টিকেলটি লিখছি তখনকার সময়কাল অনুযায়ী, বর্তমানে কাতারে ২৪ ক্যারেট গোল্ড এর প্রতি গ্রামের রেট হলো; ২৩৮.৩০ কাতারি রিয়াল।

২২ ক্যারেট গোল্ড রেট কাতার

যেহেতু, ২২ ক্যারেট সোনা বিশুদ্ধতার ক্ষেত্রে ২৪ ক্যারেট গোল্ডের চেয়ে কম সুতরাং, ২২ ক্যারেট গোল্ড রেট ২৪ ক্যারেট এর থেকো কম। এই মহূর্তে কাতারে প্রতি গ্রাম ২২ ক্যারেট গোল্ড রেট হলো: ২১৮.৭৬ কাতারি রিয়াল।

২১ ক্যারেট সোনার দাম কাতার

আমাদের আজকের আর্টিকেলের এই পর্যায়ে আমরা আপনাদের সঙ্গে ২১ ক্যারেট সোনার প্রতি গ্রামের দাম কাতারে কত সেই বিষয়টি সম্পর্কে তথ্য প্রদান করবো। বর্তমানে ২১ ক্যারেট সোনার প্রতি গ্রামের দাম কাতারে ২০৮.৫২ কাতারি রিয়াল।

১৮ ক্যারেট সোনার দাম কাতার

১৮ ক্যারেট সোনা যেহেতু, ২৪ ক্যারেট, ২২ ক্যারেট এবং ২১ ক্যারেট সোনার থেকে কম বিশুদ্ধ সুতরাং, এর দামও তূলনামূলক কম। আজকে কাতারের বাজারে ১৮ ক্যারেট সোনার প্রতি গ্রামের দাম চলছে ১৭৮.৭৩ কাতারি রিয়াল।

কাতারে সোনার দাম কত ২০২৪

কাতারে সোনার দাম কত ২০২৪
আজকের আর্টিকেলটি লেখার সময় অনুযায়ী, বর্তমানে কাতারে প্রতি গ্রাম সোনার দাম হলো; ২৪ ক্যারেট ২৩৮.৩০ কাতারি রিয়াল, ২২ ক্যারেট ২১৮.৭৬ কাতারি রিয়াল, ২১ ক্যারেট ২০৮.৫২ কাতারি রিয়াল এবং ১৮ ক্যারেট ১৭৮.৭৩ কাতারি রিয়াল।

পরিশেষে কিছু কথা

কাতার গোল্ড রেট 2024 এবং কাতারে সোনার দাম কত ২০২৪ সম্পর্কে আপনাদের খুব সহজ ভাবে বুঝানোর চেষ্টা করেছি আমাদের আজকের এই আর্টিকেলে। তবে, আপনার যদি কোন বিষয়ে বুঝতে অসুবিধা হয় তাহলে সেটি আমাদের কমেন্ট করে জানান।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন