১ আনা সোনার দাম কত বাংলাদেশে | আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৪

১ আনা সোনার দাম কত বাংলাদেশে | আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৪
বন্ধুরা, bdback.com এর আরো একটি নতুন ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম। আমরা এই ব্লগে ২০২৪ সালে ১ আনা সোনার দাম কত বাংলাদেশে ও আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে সেই বিষয়দুটি সম্পর্কে কথা বলবো। তাহলে চলুন সরাসরি মূল আলোচনা শুরু করি।

১ আনা সোনার দাম কত বাংলাদেশে

১ আনা সোনার দাম কত বাংলাদেশে | আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৪
২০২৪ সালে বাংলাদেশে ১ আনা সোনার দাম কত সেটি সম্পর্কে জানতে অনেকে প্রশ্ন করে থাকেন। যারা এটি সম্পর্কে প্রশ্ন করেন তাদের জন্য বলছি, সোনার ক্যারেটের উপর নির্ভর করে সাধারণত সোনার দাম নির্ধারিত হয়।

সোনার ক্যারেট নিয়ে সাধারণত সোনা কতটুকু খাঁটি সেটি বোঝানো হয়ে থাকে। সোনার ক্যারেট যত বেশি হবে সোনা তত বেশি খাঁটি হবে এবং দামও তত বেশি হবে। একই সাথে সোনার ক্যারেট যত কম হবে সোনা তত কম খাঁটি হবে এবং দাম তত কম হবে।


বর্তমানে ২২ ক্যারেট এর ১ আনা সোনার দাম হলো ৬,৯১৮ টাকা, ২১ ক্যারেট সোনার প্রতি আনার দাম ৬,৬০৪ টাকা এবং ১৮ ক্যারেটের ১ আনা সোনার মূল্য ৫,৬৬০ টাকা।

সাধারণত বাংলাদেশে ২২ ক্যারেট, ২১ ক্যারেট এবং ১৮ ক্যারেট এর গোল্ড বেশি পাওয়া যায় সুতরাং আমরা শুধুমাত্র এই তিন ধরনের ক্যারেটের সোনার দাম বলেছি।

আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৪

বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন এর ২০২৪ সালের আজকের স্বর্ণের দাম হলো; ২২ ক্যারেট এর প্রতি গ্রাম সোনার দাম ৯,৪৯০ টাকা, ২১ ক্যারেট এর প্রতি গ্রাম সোনার মূল্য ৯,০৬০ টাকা এবং ১৮ ক্যারেটের সোনার দাম ৭,৭৬৫ টাকা (প্রতি গ্রাম)।


এছাড়াও, আপনাদের সুবিধার্থে আমরা নিচে প্রতি ভরি স্বর্ণের দাম কত সেটির একটি তালিকা তৈরি করেছি। প্রতি ভরি সোনার দাম জানতে দয়া করে আমাদের নিচে দেওয়া তালিকাটি দেখে নিন।
                     
ওজন ক্যারেট বর্তমান দাম
১ ভরি২২ ক্যারেট১,১০,৭১০ টাকা
১ ভরি২১ ক্যারেট১,০৫,৬৯৩ টাকা
১ ভরি১৮ ক্যারেট৯০,৫৮৬ টাকা

পরিশেষে কিছু কথা

বন্ধুরা, আজকের এই ব্লগে আমরা আপনাদের সাথে ২০২৪ সালে ১ আনা সোনার দাম কত বাংলাদেশে, আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে এই বিষয়দুটি সম্পর্কে কথা বলার চেষ্টা করেছি। আমাদের এই ব্লগটি শেষ আপডেট করা হয়েছে ১৯ ফেব্রুয়ারী ২০২৪ সালে।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন