বাংলাদেশের প্রথম বিমান চালু হয় কত সালে | বাংলাদেশ বিমানের ড্রিমলাইনার কয়টি

বাংলাদেশের প্রথম বিমান চালু হয় কত সালে | বাংলাদেশ বিমানের ড্রিমলাইনার কয়টি
বাংলাদেশের প্রথম বিমান চালু হয় কত সালে, বাংলাদেশ বিমানের ড্রিমলাইনার কয়টি এবং বাংলাদেশের বেসরকারি বিমান সংস্থা কয়টি সেই বিষয়গুলো সম্পর্কে কথা বলবো। চলুন মূল আলোচনায় বিষয়টি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

বাংলাদেশের প্রথম বিমান চালু হয় কত সালে

বাংলাদেশের প্রথম বিমান চালু হয় কত সালে এই প্রশ্নটি বিসিএস সহ বিভিন্ন পরিক্ষায় প্রশ্ন করা হয়ে থাকে। যারা জানেন না তাদের জন্য বলছি, বাংলাদেশের প্রথম বিমান চালু হয় ৪ ফেব্রুয়ারী ১৯৭২ সালে।

বাংলাদেশ বিমানের ড্রিমলাইনার কয়টি

বাংলাদেশের প্রথম বিমান চালু হয় কত সালে | বাংলাদেশ বিমানের ড্রিমলাইনার কয়টি

বাংলাদেশ বিমানের ড্রিমলাইনার রয়েছে সর্বমোট ছয়টি। যার মধ্যে চারটি রয়েছে বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার এবং দুইটি রয়েছে বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার। এই তথ্যটি সর্বশেষ আপডেট করা হয়েছে ২০ ফেব্রুয়ারী ২০২৪ সালে।

বাংলাদেশের বেসরকারি বিমান সংস্থা কয়টি

বাংলাদেশের বেসরকারি বিমান সংস্থা কয়টি সেটি সম্পর্কে অনেকেই জানেন না তবে, তারা এটি সম্পর্কে জানতে অনলাইনে সার্চ করে থাকেন। যারা জানেন না তাদের জন্য বলছি, বাংলাদেশের বেসরকারি বিমান সংস্থা দুইটি। বেসরকারি বিমান সংস্থা দুটির তালিকা নিচে দেওয়া হল।

  • ইউএস-বাংলা এয়ারলাইন্স
  • নভোএয়ার

শেষ কথা

আজকের পোস্টে বাংলাদেশের প্রথম বিমান চালু হয় কত সালে, বাংলাদেশ বিমানের ড্রিমলাইনার কয়টি এবং বাংলাদেশের বেসরকারি বিমান সংস্থা কয়টি সেই বিষয়গুলো সম্পর্কে কথা বলেছি। পোস্টটি সম্পর্কে আপনার যেকোনো মন্তব্য জানাতে কমেন্ট করুন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন