কাতারের আয়তন কত, মাথাপিছু আয় কত এবং মোট জনসংখ্যা কত

কাতারের আয়তন কত, মাথাপিছু আয় কত এবং মোট জনসংখ্যা কত
কাতারের আয়তন কত বর্গ কিলোমিটার, কাতারের মাথাপিছু আয় কত এবং কাতারের মোট জনসংখ্যা কত আজকে সেই বিষয় তিনটি সম্পর্কে কথা বলবো। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে সরাসরি আমাদের আজকের মূল আলোচনা শুরু করি।

কাতারের আয়তন কত বর্গ কিলোমিটার

কাতারের আয়তন কত, মাথাপিছু আয় কত এবং মোট জনসংখ্যা কত

২০২৪ সালে এসে অনেকে কাতারের আয়তন কত বর্গ কিলোমিটার সেটি সম্পর্কে জানেন না। তবে, তারা এটি সম্পর্কে জানতে অনলাইনে সার্চ করে থাকেন। যারা জানেন না তাদের জন্য বলছি, কাতারের মোট আয়তন ৪ হাজার ৪১৬ বর্গ মাইল বা ১১ হাজার ৪৩৭ বর্গ কিলোমিটার।

কাতারের মাথাপিছু আয় কত

কাতার বিশ্বের অন্যতম সমৃদ্ধশালী দেশগুলোর মধ্যে অন্যতম। ৮৮ হাজার ২২২ আমেরিকান ডলার হলো কাতারের মাথাপিছু আয় যেটি বাংলাদেশি টাকায় কনভার্ট করলে হয় ৯৩ লক্ষ ৬০ হাজার ৫১৩ টাকা (২৩ এপ্রিল ২০২৩ সালের কনভার্ট রেট অনুযায়ী)।

কাতারের মোট জনসংখ্যা কত

২০২৪ সালে কাতারের মোট জনসংখ্যা কত সেটি সম্পর্কে অনেকেই জানেন না। যারা জানেন না তাদের জন্য বলছি, ২০২৪ সালে কাতারের মোট জনসংখ্যা হলো প্রায় ২৮ লক্ষের মত।

শেষ কথা

আজকের এই পোস্টে কাতারের আয়তন কত বর্গ কিলোমিটার, কাতারের মাথাপিছু আয় কত এবং কাতারের মোট জনসংখ্যা কত সেই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছি। পোস্টটি সম্পর্কে আপনার যেকোনো মতামত, পরামর্শ অথবা প্রশ্ন জানাতে কমেন্ট করুন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন