ম্যাগনেসিয়াম এর গলনাংক কত | অ্যালুমিনিয়াম এর গলনাংক কত | সিলিকনের গলনাংক কত

ম্যাগনেসিয়াম এর গলনাংক কত | অ্যালুমিনিয়াম এর গলনাংক কত | সিলিকনের গলনাংক কত
বন্ধুরা, bdback.com ব্লগ সাইটে আপনাদের সবাইকে স্বাগতম। পূর্বের ব্লগে সালফারের গলনাঙ্ক কত, ইউরিয়ার গলনাংক কত এবং পানির গলনাংক কত সেই বিষয়গুলো সম্পর্কে কথা বলেছিলাম।

আজকের এই ব্লগে কথা বলবো ম্যাগনেসিয়াম এর গলনাংক কত, অ্যালুমিনিয়াম এর গলনাংক কত এবং সিলিকনের গলনাংক কত সেই বিষয়গুলো সম্পর্কে। তাহলে চলুন আর কথা বড় না করে সরাসরি আমাদের মূল আলোচনা শুরু করি।

ম্যাগনেসিয়াম এর গলনাংক কত

অনলাইনে ম্যাগনেসিয়াম এর গলনাংক কত সেটি সম্পর্কে জানতে অনেকে অনুসন্ধান করে থাকেন। যারা এই বিষয়টি সম্পর্কে জানেন না তাদের সুবিধার্থে বলছি, ম্যাগনেসিয়াম এর গলনাংক হলো: ৬৫০ ডিগ্রি সেলসিয়াস।

আরো পড়ুন: সূর্য থেকে আলো ও তাপ তৈরি হয় কোন বল দিয়ে, সূর্য থেকে পৃথিবীর দূরত্ব কোন তারিখে সবচেয়ে কম

অ্যালুমিনিয়াম এর গলনাংক কত

আমরা ইতিমধ্যে ম্যাগনেসিয়াম এর গলনাংক কত সেটি সম্পর্কে কথা বলেছি। আমাদের ব্লগের এই পর্যায়ে আমরা আপনাদের সাথে অ্যালুমিনিয়াম এর গলনাংক কত সেটি সম্পর্কে বলবো। অ্যালুমিনিয়াম এর গলনাংক হলো ৬৬০ ডিগ্রি সেলসিয়াস।

আরো পড়ুন: শব্দের তীব্রতার একক কি

সিলিকনের গলনাংক কত

সিলিকনের গলনাংক কত সেটি সম্পর্কে বলে আমাদের আজকের ব্লগটি শেষ করবো। যারা সিলিকন এর গলনাংক কত সেটি সম্পর্কে জানেন না তাদের সুবিধার্থে বলছি, সিলিকনের গলনাংক হলো: ১,৪২০ ডিগ্রি সেলসিয়াস।

আরো পড়ুন: প্রকৃতিতে ইউরেনিয়াম এর পরিমাণ কত, প্রকৃতিতে ইউরেনিয়াম ২৩৫ এর পরিমান কত

পরিশেষে কিছু কথা

আজকের এই ব্লগে আমরা আপনাদের সাথে ম্যাগনেসিয়াম এর গলনাংক কত, অ্যালুমিনিয়াম এর গলনাংক কত এবং সিলিকনের গলনাংক কত সেই বিষয়গুলো সম্পর্কে আলোচনা করার চেষ্টা করেছি। ব্লগটি সম্পর্কে আপনার যেকোনো মতামত, পরামর্শ অথবা প্রশ্ন জানাতে কমেন্ট করুন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন