দক্ষিণ এশিয়ার সবচেয়ে জনবহুল নগরী কোনটি | আয়তনে মধ্য এশিয়ার বৃহত্তম দেশ কোনটি

দক্ষিণ এশিয়ার সবচেয়ে জনবহুল নগরী কোনটি | আয়তনে মধ্য এশিয়ার বৃহত্তম দেশ কোনটি
বন্ধুরা, bdback.com এর আরো একটি নতুন ব্লগ পোস্টে আপনাদের সবাইকে স্বাগতম। গত ব্লগে কোন দেশের জনসংখ্যা সবচেয়ে বেশি, এশিয়ার সবচেয়ে ঘনবসতিপূর্ণ দেশ কোনটি এবং চীন দেশের জনসংখ্যা কত সেই বিষয়গুলো সম্পর্কে কথা বলেছিলাম।

আজকের ব্লগে কথা বলবো দক্ষিণ এশিয়ার সবচেয়ে জনবহুল নগরী কোনটি এবং আয়তনে মধ্য এশিয়ার বৃহত্তম দেশ কোনটি সেই বিষয়দুটি সম্পর্কে। চলুন আর কথা না বাড়িয়ে সরাসরি মূল আলোচনা শুরু করি।

দক্ষিণ এশিয়ার সবচেয়ে জনবহুল নগরী কোনটি

দক্ষিণ এশিয়ার সবচেয়ে জনবহুল নগরী কোনটি সেটি সম্পর্কে অনেকে রয়েছেন জানেন না। তবে এটি সম্পর্কে জানতে তারা অনলাইনে সার্চ করেন। যারা জানেন না তাদের সুবিধার্থে বলছি, দক্ষিণ এশিয়ার সবচেয়ে জনবহুল নগরী হলো ইন্ডিয়ার রাজধানী নয়া দিল্লী।

আরো পড়ুন: সবচেয়ে কম জনসংখ্যার দেশ কোনটি এবং বিশ্বের সবচেয়ে জনবহুল দ্বীপ কোনটি

আয়তনে মধ্য এশিয়ার বৃহত্তম দেশ কোনটি

আমাদের ব্লগের এই পর্যায়ে আমরা আপনাদের সাথে আয়তনে মধ্য এশিয়ার বৃহত্তম দেশের নাম কি সেটি সম্পর্কে কথা বলবো। যারা জানেন না তাদের জন্য বলছি, আয়তনে মধ্য এশিয়ার বৃহত্তম দেশ হলো: কাজাকিস্তান।

আরো পড়ুন: পৃথিবীর দ্বিতীয় জনবহুল দেশ কোনটি, পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম দেশ কোনটি এবং পৃথিবীর মোট জনসংখ্যা কত কোটি

পরিশেষে কিছু কথা

আমাদের আজকের এই ব্লগে আমরা আপনাদের সাথে দক্ষিণ এশিয়ার সবচেয়ে জনবহুল নগরী কোনটি এবং আয়তনে মধ্য এশিয়ার বৃহত্তম দেশ কোনটি সেই দুটি বিষয়ে কথা বলেছি। ব্লগটি সম্পর্কে আপনার যেকোনো মতামত, পরামর্শ অথবা প্রশ্ন জানাতে কমেন্ট করুন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন