বাংলাদেশের প্রথম নিরক্ষরমুক্ত জেলা কোনটি | বাংলাদেশের প্রথম শত্রুমুক্ত জেলা কোনটি | বাংলাদেশের বৃহত্তম জেলা কোনটি

বাংলাদেশের প্রথম নিরক্ষরমুক্ত জেলা কোনটি | বাংলাদেশের প্রথম শত্রুমুক্ত জেলা কোনটি | বাংলাদেশের বৃহত্তম জেলা কোনটি
প্রিয় পাঠকবৃন্দ, bdback.com এর নতুন আরো একটি নতুন ব্লগে সবাইকে স্বাগতম। গত ব্লগে বাংলাদেশের প্রথম স্বাধীন জেলা কোনটি, বাংলাদেশের প্রথম জেলা কোনটি এবং বাংলাদেশের প্রথম ডিজিটাল জেলা কোনটি সেই বিষয়গুলো সম্পর্কে কথা বলেছিলাম।

আজকে কথা বলবো বাংলাদেশের প্রথম নিরক্ষরমুক্ত জেলা কোনটি, বাংলাদেশের প্রথম শত্রুমুক্ত জেলা কোনটি এবং বাংলাদেশের বৃহত্তম জেলা কোনটি সেই বিষয়গুলো সম্পর্কে। তাহলে চলুন মূল আলোচনা শুরু করি।

বাংলাদেশের প্রথম নিরক্ষরমুক্ত জেলা কোনটি

অনেক মানুষ রয়েছেন যারা বাংলাদেশের প্রথম নিরক্ষরমুক্ত জেলা কোনটি সেটা সম্পর্কে জানেন না তবে তারা এটি সম্পর্কে জানতে অনলাইনে সার্চ করে থাকেন। যারা জানেন না তাদের জন্য বলছি, বাংলাদেশের প্রথম নিরক্ষরমুক্ত জেলা হলো: মাগুরা।

আরো পড়ুন: বাংলাদেশের প্রথম বিমান চালু হয় কত সালে, বাংলাদেশ বিমানের ড্রিমলাইনার কয়টি, বাংলাদেশের বেসরকারি বিমান সংস্থা কয়টি

বাংলাদেশের প্রথম শত্রুমুক্ত জেলা কোনটি

বাংলাদেশের প্রথম শত্রুমুক্ত বা স্বাধীন জেলার নাম হলো যশোর। যশোর জেলা ৬ ডিসেম্বর ১৯৭১ সালে বাংলাদেশের প্রথম শত্রুমুক্ত জেলা হয়েছিল। চলুন এখন আমাদের শেষ প্রশ্নটির উত্তর জেনে নেওয়া যাক।

আরো পড়ুন: বাংলাদেশ বিমানের প্রতীক কি, বাংলাদেশ বিমানের প্রতীক কে ডিজাইন করেন, বাংলাদেশ বিমান মোট কয়টি

বাংলাদেশের বৃহত্তম জেলা কোনটি

বাংলাদেশের বৃহত্তম জেলা বেশিরভাগ মানুষেরই চেনা তবে, সেটিই যে দেশের বৃহত্তম জেলা সেটি সম্পর্কে অনেকেই জানেন না। যারা জানেন না তাদের জন্য বলছি, বাংলাদেশের বৃহত্তম জেলা হলো: রাঙ্গামাটি।

আরো পড়ুন: ন্যাটো কেন গঠিত হয়, ন্যাটোর বর্তমান মহাসচিব কোন দেশের, ন্যাটোর বর্তমান সদস্য সংখ্যা কত

পরিশেষে কিছু কথা

এই ব্লগে বাংলাদেশের প্রথম নিরক্ষরমুক্ত জেলা কোনটি, বাংলাদেশের প্রথম শত্রুমুক্ত জেলা কোনটি এবং বাংলাদেশের বৃহত্তম জেলা কোনটি সেই বিষয়গুলো সম্পর্কে আপনাদের সাথে সহজ আলোচনা করার চেষ্টা করেছি। আপনার কোন কিছু বুঝতে অসুবিধা হলে কমেন্ট করে জানান।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন