বাংলাদেশের সবচেয়ে ঘনবসতিপূর্ণ জেলা এবং ছোট জেলা কোনটি

বাংলাদেশের সবচেয়ে ঘনবসতিপূর্ণ জেলা এবং ছোট জেলা কোনটি
বন্ধুরা, bdback.com এর আরো একটি নতুন আর্টিকেলে আপনাদের সবাইকে স্বাগতম। গত আর্টিকেলে বাংলাদেশের প্রথম নিরক্ষরমুক্ত জেলা কোনটি, বাংলাদেশের প্রথম শত্রুমুক্ত জেলা কোনটি, বাংলাদেশের বৃহত্তম জেলা কোনটি সেই বিষয়গুলো সম্পর্কে কথা বলেছিলাম।

আজ কথা বলবো বাংলাদেশের সবচেয়ে ঘনবসতিপূর্ণ জেলা কোনটি, আয়তনে বাংলাদেশের সবচেয়ে ছোট জেলা কোনটি এবং বাংলাদেশের সবচেয়ে ছোট জেলা কোনটি সেগুলো সম্পর্কে। তাহলে চলুন মূল আলোচনা শুরু করা যাক।

বাংলাদেশের সবচেয়ে ঘনবসতিপূর্ণ জেলা কোনটি

বাংলাদেশের বেশিরভাগ মানুষই দেশের সবচেয়ে ঘনবসতিপূর্ণ জেলা কোনটি সেটি সম্পর্কে জানেন। তবে, যারা জানেন না তাদের জন্য বলছি বাংলাদেশের সবচেয়ে ঘনবসতিপূর্ণ জেলা হলো: ঢাকা।

আয়তনে বাংলাদেশের সবচেয়ে ছোট জেলা কোনটি

আয়তনের দিক থেকে বাংলাদেশের সবচেয়ে ছোট জেলা কোনটি সেটা সম্পর্কে অনেকে জানতে চান। বিভিন্ন বিশ্বস্ত সুত্র থেকে জানা যায় যে, আয়তনে বাংলাদেশের সবচেয়ে ছোট জেলা হলো নারায়ণগঞ্জ।

বাংলাদেশের সবচেয়ে ছোট জেলা কোনটি

আমাদের আজকের আর্টিকেলের এই পর্যায়ে আমরা আপনাদের সাথে দেশের সবচেয়ে ছোট জেলা কোনটি সেটি সম্পর্কে কথা বলবো। বাংলাদেশের সবচেয়ে ছোট জেলাটির নাম হলো মেহেরপুর, যার মোট আয়তন ৭১৬ বর্গকিলোমিটার।

উপসংহার

এই আর্টিকেলে আপনাদের সাথে বাংলাদেশের সবচেয়ে ঘনবসতিপূর্ণ জেলা কোনটি, আয়তনে বাংলাদেশের সবচেয়ে ছোট জেলা কোনটি এবং বাংলাদেশের সবচেয়ে ছোট জেলা কোনটি সেগুলো সম্পর্কে আলোচনা করেছি। আপনার কোন কিছু বুঝতে অসুবিধা হলে কমেন্ট করে জানান।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন