বাংলাদেশের সবচেয়ে ছোট বিভাগ কোনটি | বাংলাদেশের সবচেয়ে বড় বিভাগ কোনটি

বাংলাদেশের সবচেয়ে ছোট বিভাগ কোনটি | বাংলাদেশের সবচেয়ে বড় বিভাগ কোনটি
বন্ধুরা, bdback.com এর আরো একটি নতুন পোস্টে সবাইকে স্বাগতম। গত পোস্টে বাংলাদেশের সবচেয়ে পূর্বের জেলা কোনটি, বাংলাদেশের সবচেয়ে পশ্চিমের জেলা কোনটি এবং বাংলাদেশের উষ্ণতম জেলা কোনটি সেই বিষয়গুলো সম্পর্কে কথা বলেছিলাম।

আজ কথা বলবো বাংলাদেশের সবচেয়ে ছোট বিভাগ কোনটি, বাংলাদেশের সবচেয়ে বড় বিভাগ কোনটি এবং চট্টগ্রাম বিভাগের সবচেয়ে ছোট জেলা কোনটি সেই বিষয়গুলো সম্পর্কে। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে সরাসরি মূল আলোচনা শুরু করি।

বাংলাদেশের সবচেয়ে ছোট বিভাগ কোনটি

অনেকে রয়েছেন যারা দেশের সবচেয়ে ছোট বিভাগ কোনটি সেটা সম্পর্কে জানতে অনলাইনে অনুসন্ধান করে থাকেন। যারা জানেন না তাদের সুবিধার্থে বলছি, বাংলাদেশের সবচেয়ে ছোট বিভাগ হলো: সিলেট।

বাংলাদেশের সবচেয়ে বড় বিভাগ কোনটি

দেশের সবচেয়ে ছোট বিভাগ সম্পর্কে আমরা ইতিমধ্যে জেনেছি এখন জানবো দেশের সবচেয়ে বড় বিভাগ কোনটি সেটি সম্পর্কে। বাংলাদেশের সবচেয়ে বড় বিভাগের নাম হলো: চট্রগ্রাম।

চট্টগ্রাম বিভাগের সবচেয়ে ছোট জেলা কোনটি

চট্রগ্রাম হলো দেশের সবচেয়ে বড় বিভাগ সেটি জানার পরে এখন আমরা জানবো চট্টগ্রাম বিভাগের সবচেয়ে ছোট জেলা সম্পর্কে। চট্টগ্রাম বিভাগের সবথেকে ছোট জেলার নাম হলো ফেনী, যার মোট আয়তন হলো ৯৯০ বর্গকিলোমিটার।

পরিশেষে কিছু কথা

আজকে বাংলাদেশের সবচেয়ে ছোট বিভাগ কোনটি, বাংলাদেশের সবচেয়ে বড় বিভাগ কোনটি এবং চট্টগ্রাম বিভাগের সবচেয়ে ছোট জেলা কোনটি সেই বিষয়গুলো সম্পর্কে কথা বলেছি। আপনার যদি ব্লগটি সম্পর্কে অন্য কিছু জানার থাকে তাহলে কমেন্ট করে লিখে জানান।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন