লোহার ঘনত্ব কত | লোহার গলনাঙ্ক কত | লোহার প্রধান আকরিকের নাম কি

লোহার ঘনত্ব কত | লোহার গলনাঙ্ক কত | লোহার প্রধান আকরিকের নাম কি
বন্ধুরা, bdback.com এর নতুন ব্লগ পোস্টে আপনাদের সবাইকে স্বাগতম। গত ব্লগ পোস্টে আপনাদের সাথে ফরমালিনে শতকরা কত ভাগ পানি থাকে, ফরমালিনে কত ভাগ মিথান্যাল থাকে এবং ফরমালিন কেন ব্যবহার করা হয় সেই বিষয়গুলো সম্পর্কে আলোচনা করেছিলাম।

আজকের ব্লগ পোস্টে লোহার ঘনত্ব কত, লোহার গলনাঙ্ক কত এবং লোহার প্রধান আকরিকের নাম কি সেই বিষয়গুলো সম্পর্কে আলোচনা করবো। তাহলে চলুন আর কথা দীর্ঘ না করে সরাসরি মূল আলোচনা শুরু করা যাক।

লোহার ঘনত্ব কত

অনেকে রয়েছেন যারা লোহার ঘনত্ব কত সেই বিষয়টি সম্পর্কে জানতে বিভিন্ন ভাবে অনলাইনে অনুসন্ধান করে থাকেন। যারা এই বিষয়টি সম্পর্কে এখনো জানেন না তাদের সুবিধার্থে বলছি, লোহার ঘনত্ব হলো; ৭.৮৫ গ্রাম/সিসি অর্থাৎ এটি পানির থেকে ৭.৮৫ গুণ ভারি।

লোহার গলনাঙ্ক কত

আমরা আপনাদের সাথে এতক্ষণ লোহার ঘনত্ব কত সেটি সম্পর্কে কথা বলছিলাম, এখন কথা বলবো লোহার গলনাঙ্ক কত সেটি সম্পর্কে। লোহার গলনাঙ্ক হলো; ১,৫৩৮ ডিগ্রি সেলসিয়াস।

আরো পড়ুন: সেনজেন দেশের সুবিধা কি, সেনজেন ভুক্ত দেশের তালিকা 2023, সেনজেন ভুক্ত দেশ কয়টি

লোহার প্রধান আকরিকের নাম কি

লোহার প্রধান আকরিকের নাম কি সেই বিষয়টি সম্পর্কে কথা বলে আমাদের আজকের এই ব্লগটি শেষ করবো। যারা এটি সম্পর্কে জানেন না তাদের অবগতির জন্য বলছি, লোহার প্রধান আকরিকের নাম হলো হেমাটাইট।

আরো পড়ুন: ন্যাটো কেন গঠিত হয়, ন্যাটোর বর্তমান মহাসচিব কোন দেশের, ন্যাটোর বর্তমান সদস্য সংখ্যা কত

উপসংহার

আজকের এই ব্লগে লোহার ঘনত্ব কত, লোহার গলনাঙ্ক কত এবং লোহার প্রধান আকরিকের নাম কি সেই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছি। এই আর্টিকেলটি সম্পর্কে আপনার যেকোনো মতামত, পরামর্শ অথবা প্রশ্ন জানাতে কমেন্ট করুন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন