কোন দেশের জনসংখ্যা সবচেয়ে বেশি | এশিয়ার সবচেয়ে ঘনবসতিপূর্ণ দেশ কোনটি | চীন দেশের জনসংখ্যা কত

কোন দেশের জনসংখ্যা সবচেয়ে বেশি | এশিয়ার সবচেয়ে ঘনবসতিপূর্ণ দেশ কোনটি | চীন দেশের জনসংখ্যা কত
বন্ধুরা, আপনাদের সবার প্রিয় ব্লগ ওয়েবসাইট bdback.com এ আবারো স্বাগতম সবাইকে। গত পোস্টে সবচেয়ে কম জনসংখ্যার দেশ কোনটি এবং বিশ্বের সবচেয়ে জনবহুল দ্বীপ কোনটি সেই দুটি বিষয় সম্পর্কে কথা বলেছিলাম।

আজকের ব্লগে কোন দেশের জনসংখ্যা সবচেয়ে বেশি, এশিয়ার সবচেয়ে ঘনবসতিপূর্ণ দেশ কোনটি এবং চীন দেশের জনসংখ্যা কত সেগুলো সম্পর্কে কথা বলবো। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে সরাসরি মূল আলোচনা শুরু করি।

কোন দেশের জনসংখ্যা সবচেয়ে বেশি

বিশ্বের কোন দেশটির জনসংখ্যা সবচেয়ে বেশি সেটি সম্পর্কে অনেকে জানতে চান। পূর্বে বিশ্বের সবচেয়ে বেশি জনসংখ্যার দেশ ছিল চীন। তবে, বর্তমানে চীনকে পিছনে ফেলে বিশ্বের সবচেয়ে বেশি জনসংখ্যার দেশের তালিকায় প্রথমে রয়েছে ইন্ডিয়া।


উইকিপিডিয়ার ওয়েবসাইট থেকে সংগ্রহীত তথ্য অনুযায়ী, ১৪৩ কোটি ৩৭ লক্ষ ৮৩ হাজার ৬৮৬ জন জনসংখ্যা নিয়ে বর্তমানে বিশ্বের সবচেয়ে জনসংখ্যার দেশ ভারত।

এশিয়ার সবচেয়ে ঘনবসতিপূর্ণ দেশ কোনটি

ভারত যেহেতু এশিয়া মহাদেশের অন্তভূক্ত একটি দেশ সুতরাং, এশিয়ার সবচেয়ে ঘনবসতিপূর্ণ দেশ হলো ভারত। এছাড়াও, এশিয়ার এবং বিশ্বের দ্বিতীয় সবচেয়ে ঘনবসতিপূর্ণ দেশ হলো চীন। বর্তমানে বিশ্বের সবচেয়ে ঘনবসতিপূর্ণ দুই দেশ এশিয়া মহাদেশের মধ্যে পড়েছে।

চীন দেশের জনসংখ্যা কত

চীনের মোট জনসংখ্যা কত সেটি সম্পর্কে জানতে অনেকে প্রশ্ন করে থাকেন। যারা জানেন না তাদের সুবিধার্থে বলছি উইকিপিডিয়ার মতে, ২০২১ সালে চীন দেশের সর্বমোট জনসংখ্যা ছিল ১৩৬ কোটি ৬৪ লক্ষ ১৭ হাজার ৭৫৪ জন।

শেষ কথা

আজকের এই ব্লগে কোন দেশের জনসংখ্যা সবচেয়ে বেশি, এশিয়ার সবচেয়ে ঘনবসতিপূর্ণ দেশ কোনটি এবং চীন দেশের জনসংখ্যা কত সেই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছি। ব্লগটি সম্পর্কে আপনার যেকোনো মন্তব্য জানাতে কমেন্ট করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন