পৃথিবীর দ্বিতীয় জনবহুল দেশ কোনটি | পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম দেশ কোনটি | পৃথিবীর মোট জনসংখ্যা কত কোটি

পৃথিবীর দ্বিতীয় জনবহুল দেশ কোনটি | পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম দেশ কোনটি | পৃথিবীর মোট জনসংখ্যা কত কোটি
বন্ধুরা, আপনাদের সবার প্রিয় ব্লগ ওয়েবসাইট bdback.com এ আবারো সবাইকে স্বাগতম। গত পোস্টে পৃথিবীর সবচেয়ে ঘনবসতিপূর্ণ দেশ কোনটি এবং জনসংখ্যায় পৃথিবীর বৃহত্তম মুসলিম দেশ কোনটি সেই দুইটি বিষয় সম্পর্কে কথা বলেছিলাম।

আজকে কথা বলবো পৃথিবীর দ্বিতীয় জনবহুল দেশ কোনটি, পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম দেশ কোনটি এবং পৃথিবীর মোট জনসংখ্যা কত কোটি সেই বিষয় তিনটি সম্পর্কে। তাহলে চলুন আর কথা না বলে মূল আলোচনা শুরু করি।

পৃথিবীর দ্বিতীয় জনবহুল দেশ কোনটি

পৃথিবীর দ্বিতীয় জনবহুল দেশ কোনটি সেটি সম্পর্কে অনেকে জানেন না। তবে, তারা এটি সম্পর্কে জানতে অনলাইনে সার্চ করেন। পৃথিবীর দ্বিতীয় জনবহুল দেশের নাম হলো: ইন্ডিয়া। দেশটির মোট জনসংখ্যা ১২৯ কোটি ৬৮ লক্ষ ৩৪ হাজার ৪২ জন।

আরো পড়ুন: জনসংখ্যায় পৃথিবীর ক্ষুদ্রতম দেশ কোনটি, জনসংখ্যায় পৃথিবীর বৃহত্তম শহর কোনটি

পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম দেশ কোনটি

আমাদের ব্লগের এই পর্যায়ে আমরা আপনাদের সাথে পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম দেশ কোনটি সেটি সম্পর্কে কথা বলবো। আয়তনে পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম দেশ হলো কানাডা। যার সর্বমোট আয়তন হলো ৯৯ লক্ষ ৭৬ হাজার ১৪০ বর্গকিলোমিটার।

আরো পড়ুন: দক্ষিণ আমেরিকা মহাদেশের বৃহত্তম রাষ্ট্র কোনটি, জনসংখ্যায় পৃথিবীর বৃহত্তম দেশ কোনটি

পৃথিবীর মোট জনসংখ্যা কত কোটি

পৃথিবীর মোট জনসংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তবে, উইকিপিডিয়া সহ বিভিন্ন বিশ্বস্ত সুত্রের তথ্য অনুসারে বর্তমানে পৃথিবীর মোট জনসংখ্যার পরিমাণ হলো ৮০৪ কোটি (আনুমানিক)।

আরো পড়ুন: জনসংখ্যায় এশিয়া মহাদেশের বৃহত্তম দেশ কোনটি, আফ্রিকা মহাদেশের বৃহত্তম দেশ কোনটি

শেষ কথা

এই ব্লগে পৃথিবীর দ্বিতীয় জনবহুল দেশ কোনটি, পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম দেশ কোনটি এবং পৃথিবীর মোট জনসংখ্যা কত কোটি সেই তিনটি বিষয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। আপনার যদি ব্লগটি সম্পর্কে অন্য কোন তথ্য জানার থাকে তাহলে সেটি আমাদের কমেন্ট করে লিখে জানান।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন