সবচেয়ে কম জনসংখ্যার দেশ কোনটি | বিশ্বের সবচেয়ে জনবহুল দ্বীপ কোনটি

সবচেয়ে কম জনসংখ্যার দেশ কোনটি | বিশ্বের সবচেয়ে জনবহুল দ্বীপ কোনটি
প্রিয় পাঠকবৃন্দ, bdback.com এর নতুন পোস্টে আপনাদের সবাইকে স্বাগতম। পূর্বের পোস্টে পৃথিবীর দ্বিতীয় জনবহুল দেশ কোনটি, পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম দেশ কোনটি এবং পৃথিবীর মোট জনসংখ্যা কত কোটি সেগুলো সম্পর্কে কথা বলেছিলাম।

আজকের এই পোস্টে কথা বলবো সবচেয়ে কম জনসংখ্যার দেশ কোনটি এবং বিশ্বের সবচেয়ে জনবহুল দ্বীপ কোনটি সেই বিষয়দুটো সম্পর্কে। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে মূল আলোচনা শুরু করা যাক।

সবচেয়ে কম জনসংখ্যার দেশ কোনটি

সবচেয়ে কম জনসংখ্যার দেশ কোনটি | বিশ্বের সবচেয়ে জনবহুল দ্বীপ কোনটি
অনেকে রয়েছেন যারা পৃথিবীর সবচেয়ে কম জনসংখ্যার দেশ কোনটি সেই বিষয়টি জানার জন্য অনেক কৌতূহল। যারা জানেন না তাদের জন্য বলছি, সবচেয়ে কম জনসংখ্যার দেশ হলো ভ্যাটিকান সিটি। উইকিপিডিয়ার ২০১৯ সালের তথ্য অনুযায়ী, এই দেশটির মোট জনসংখ্যা ৮২৫ জন।

আরো পড়ুন: পৃথিবীর সবচেয়ে ঘনবসতিপূর্ণ দেশ কোনটি এবং জনসংখ্যায় পৃথিবীর বৃহত্তম মুসলিম দেশ কোনটি

বিশ্বের সবচেয়ে জনবহুল দ্বীপ কোনটি

আমাদের ব্লগের এই পর্যায়ে আমরা আপনাদের সাথে বিশ্বের সবচেয়ে জনবহুল দ্বীপ কোনটি সেটি সম্পর্কে কথা বলবো। বর্তমানে বিশ্বের সবচেয়ে জনবহুল দ্বীপের নাম হলো মিগিঙ্গো। মিগিঙ্গো দ্বীপটি উগান্ডা এবং কেনিয়া সীমান্তের পূর্বদিকে অবস্থিত।

আরো পড়ুন: জনসংখ্যায় পৃথিবীর ক্ষুদ্রতম দেশ কোনটি, জনসংখ্যায় পৃথিবীর বৃহত্তম শহর কোনটি

উপসংহার

আমাদের আজকের এই পোস্টে আমরা আপনাদের সাথে সবচেয়ে কম জনসংখ্যার দেশ কোনটি এবং বিশ্বের সবচেয়ে জনবহুল দ্বীপ কোনটি সেই দুটি বিষয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। তবে, এই বিষয়দুটি সম্পর্কে আপনার এখনো কোন প্রশ্ন থাকলে সেটি আমাদের কমেন্ট করে জানান।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন