জনসংখ্যায় পৃথিবীর ক্ষুদ্রতম দেশ কোনটি | জনসংখ্যায় পৃথিবীর বৃহত্তম শহর কোনটি

জনসংখ্যায় পৃথিবীর ক্ষুদ্রতম দেশ কোনটি | জনসংখ্যায় পৃথিবীর বৃহত্তম শহর কোনটি
বন্ধুরা, bdback.com এর পূর্বের পোস্টে আমরা আপনাদের সাথে আপনাদের সাথে দক্ষিণ আমেরিকা মহাদেশের বৃহত্তম রাষ্ট্র কোনটি এবং জনসংখ্যায় পৃথিবীর বৃহত্তম দেশ কোনটি সেই বিষয়দুটি সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছিলাম।

আজকে আলোচনা করবো জনসংখ্যায় পৃথিবীর ক্ষুদ্রতম দেশ কোনটি এবং জনসংখ্যায় পৃথিবীর বৃহত্তম শহর কোনটি সেই বিষয়দুটি সম্পর্কে। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে সরাসরি আমাদের আজকের মূল আলোচনা শুরু করি।

জনসংখ্যায় পৃথিবীর ক্ষুদ্রতম দেশ কোনটি

জনসংখ্যায় পৃথিবীর ক্ষুদ্রতম দেশ কোনটি | জনসংখ্যায় পৃথিবীর বৃহত্তম শহর কোনটি
আজকের এই ব্লগে খুব ইন্টারেস্টিং একটি বিষয় সম্পর্কে কথা বলবো। বিষয়টি হলো জনসংখ্যার দিক থেকে পৃথিবীর সবচেয়ে ছোট দেশ কোনটি সেটি।


বিভিন্ন বিশ্বস্ত সুত্রে জানা যায় যে, জনসংখ্যায় পৃথিবীর ক্ষুদ্রতম দেশের নাম হলো ভাটিকান সিটি। উইকিপিডিয়ার মতে, ২০২১ সালে ভাটিকান সিটি নামক দেশটির মোট জনসংখ্যা ছিল মাত্র ৮২৫ জন।

আরো পড়ুন: আয়তনে পৃথিবীর বৃহত্তম মহাদেশ কোনটি, আয়তনে ইউরোপ মহাদেশের বৃহত্তম দেশ কোনটি

জনসংখ্যায় পৃথিবীর বৃহত্তম শহর কোনটি

আমাদের ব্লগের এই পর্যায়ে আমরা আপনাদের সাথে জনসংখ্যায় পৃথিবীর বৃহত্তম শহর কোনটি সেটা সম্পর্কে তথ্য প্রদান করবো। যারা জানেন না তাদের জন্য বলছি, জনসংখ্যায় পৃথিবীর বৃহত্তম শহর হলো জাপানের টোকিও। যার মোট জনসংখ্যা ৩ কোটি ৮১ লক্ষ ৪০ হাজার জন।

আরো পড়ুন: গ্রানাডা এর রাজধানীর নাম কি, গ্রানাডা এর মুদ্রার নাম কি, গ্রানাডা কোন মহাদেশে অবস্থিত

শেষ কথা

আজকের এই ব্লগে জনসংখ্যায় পৃথিবীর ক্ষুদ্রতম দেশ কোনটি এবং  জনসংখ্যায় পৃথিবীর বৃহত্তম শহর কোনটি সেই দুটি বিষয় সম্পর্কে আপনাদের সাথে বিস্তারিত আলোচনা করেছি। এই ব্লগটি সম্পর্কে আপনার যেকোনো মন্তব্য জানাতে কমেন্ট করুন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন