বাংলাদেশের সবচেয়ে পূর্বের জেলা কোনটি | বাংলাদেশের সবচেয়ে পশ্চিমের জেলা কোনটি | বাংলাদেশের উষ্ণতম জেলা কোনটি

বাংলাদেশের সবচেয়ে পূর্বের জেলা কোনটি | বাংলাদেশের সবচেয়ে পশ্চিমের জেলা কোনটি | বাংলাদেশের উষ্ণতম জেলা কোনটি
বন্ধুরা, bdback.com এর নতুন ব্লগ পোস্টে আপনাদের সবাইকে স্বাগতম। গত পোস্টে বাংলাদেশের সবচেয়ে ঘনবসতিপূর্ণ জেলা কোনটি, আয়তনে বাংলাদেশের সবচেয়ে ছোট জেলা কোনটি এবং বাংলাদেশের সবচেয়ে ছোট জেলা কোনটি সেগুলো সম্পর্কে কথা বলেছিলাম।

আজকে কথা বলবো বাংলাদেশের সবচেয়ে পূর্বের জেলা কোনটি, বাংলাদেশের সবচেয়ে পশ্চিমের জেলা কোনটি এবং বাংলাদেশের উষ্ণতম জেলা কোনটি সেই বিষয়গুলো সম্পর্কে। তাহলে চলুন আজকের মূল আলোচনা শুরু করি।

বাংলাদেশের সবচেয়ে পূর্বের জেলা কোনটি

বাংলাদেশের পূর্ব দিকের জেলা বা সবচেয়ে পূর্বের জেলা কোনটি সেটি সম্পর্কে অনেকের জানার আগ্রহ প্রবল। যারা জানেন না তাদের জন্য বলছি, বাংলাদেশের সবচেয়ে পূর্বের জেলা হলো বান্দরবন জেলা।

আরো পড়ুন: বাংলাদেশের প্রথম নিরক্ষরমুক্ত জেলা কোনটি, বাংলাদেশের প্রথম শত্রুমুক্ত জেলা কোনটি এবং বাংলাদেশের বৃহত্তম জেলা কোনটি

বাংলাদেশের সবচেয়ে পশ্চিমের জেলা কোনটি

আমরা ইতিমধ্যে আপনাদের সাথে বাংলাদেশের পূর্বের জেলা কোনটি সেটি সম্পর্কে বলেছি এখন বলবো পশ্চিমের জেলা কোনটি সেটা সম্পর্কে। বাংলাদেশের সবচেয়ে পশ্চিমের জেলা হলো: চাপাইনবাবগঞ্জ।

আরো পড়ুন: বাংলাদেশের প্রথম স্বাধীন জেলা কোনটি, বাংলাদেশের প্রথম জেলা কোনটি এবং বাংলাদেশের প্রথম ডিজিটাল জেলা কোনটি

বাংলাদেশের উষ্ণতম জেলা কোনটি

আমাদের আজকের আর্টিকেলের এই পর্যায়ে আমরা আপনাদের সাথে বাংলাদেশের উষ্ণতম জেলা কোনটি সেটি সম্পর্কে বলবো। দেশের উষ্ণতম জেলার নাম হলো নাটোর।

আরো পড়ুন: বাংলাদেশের প্রথম বিমান চালু হয় কত সালে, বাংলাদেশ বিমানের ড্রিমলাইনার কয়টি, বাংলাদেশের বেসরকারি বিমান সংস্থা কয়টি

শেষ কথা

এই ব্লগে বাংলাদেশের সবচেয়ে পূর্বের জেলা কোনটি, বাংলাদেশের সবচেয়ে পশ্চিমের জেলা কোনটি এবং বাংলাদেশের উষ্ণতম জেলা কোনটি সেই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছি। ব্লগটি সম্পর্কে আপনার যেকোনো মন্তব্য জানাতে কমেন্ট করুন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন