বাংলাদেশে কানাডার এম্বাসি কোথায় | কানাডার আয়তন কত | কানাডার প্রদেশ কয়টি

বাংলাদেশে কানাডার এম্বাসি কোথায় | কানাডার আয়তন কত | কানাডার প্রদেশ কয়টি
বাংলাদেশে কানাডার এম্বাসি কোথায়, কানাডার আয়তন কত এবং কানাডার প্রদেশ কয়টি সেই বিষয়গুলো সম্পর্কে আজকে কথা বলবো। চলুন তাহলে আর কথা না বাড়িয়ে সরাসরি আমাদের আজকের মূল আলোচনা শুরু করি।

বাংলাদেশে কানাডার এম্বাসি কোথায়

অনেকে রয়েছেন যারা বাংলাদেশে কানাডার এম্বাসি কোথায় সেই বিষয়টি সম্পর্কে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে থাকেন। আপনাদের সুবিধার্থে নিচে বাংলাদেশে অবস্থিত কানাডার এম্বাসির ঠিকানা এবং মোবাইল নাম্বার যুক্ত করা হয়েছে।

  • হাউজ #১৬এ, রোড #৪৮, গুলশান-২, ঢাকা।
  • +880-2-9887091

কানাডার আয়তন কত

আমরা এতক্ষণ কথা বলছিলাম বাংলাদেশে কানাডার এম্বাসি কোথায় সেই বিষয়টি সম্পর্কে। এখন কথা বলবো কানাডার আয়তন কত সেটি সম্পর্কে। উইকিপিডিয়া অনুযায়ী, কানাডার মোট আয়তন হলো; ৯৯,৮৪,৬৭০ বর্গ কিলোমিটার।

কানাডার প্রদেশ কয়টি

যারা কানাডার প্রদেশ সম্পর্কে প্রশ্ন করে থাকেন তাদের সুবিধার্থে বলছি, কানাডার মোট প্রদেশ হলো দশটি। কানাডার দশটি প্রদেশের নাম নিচে তালিকাভুক্ত করা হয়েছে।

  1. অ্যালবার্টা
  2. সাসক্যাচুয়ান
  3. অন্টারিও
  4. নিউফাউন্ডল্যান্ড এবং লাব্রাডর
  5. ব্রিটিশ কলাম্বিয়া
  6. কেবেক
  7. প্রিন্স এডওয়ার্ড দ্বীপ
  8. নিউ ব্রান্সউইক
  9. নোভা স্কোশিয়া
  10. ম্যানিটোবা

কানাডা কোন মহাদেশে অবস্থিত

কানাডা নামক দেশটি কোন মহাদেশে অবস্থিত সেটি সম্পর্কে অনেকে জানেন না। সুতরাং, আমাদের আর্টিকেলের এই পর্যায়ে আমরা কানাডা কোন মহাদেশে অবস্থিত সেটি সম্পর্কে বলবো। কানাডা উত্তর আমেরিকা (North America) মহাদেশে অবস্থিত।

কানাডার মাথাপিছু আয় কত

কানাডার মাথাপিছু আয় কত সেটি সম্পর্কে কথা বলে আমাদের আজকের এই আর্টিকেলটি শেষ করবো। যারা জানেন না তবে, জানতে চান তাদের সুবিধার্থে বলছি, কানাডার মাথাপিছু আয় হলো; ১৬ লক্ষ ৫৩ হাজার ৪৩ টাকা প্রায়।

পরিশেষে কিছু কথা

আজকের এই আর্টিকেলে বাংলাদেশে কানাডার এম্বাসি কোথায়, কানাডার আয়তন কত, কানাডার প্রদেশ কয়টি ইত্যাদি বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছি। আর্টিকেল যদি আপনার ভালো লাগে তবে এটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন