WHO এর সদর দপ্তর কোথায়, WTO এর সদর দপ্তর কোথায়, FAO এর সদর দপ্তর কোথায়

WHO এর সদর দপ্তর কোথায়, WTO এর সদর দপ্তর কোথায়, FAO এর সদর দপ্তর কোথায়
WHO এর সদর দপ্তর কোথায়, WTO এর সদর দপ্তর কোথায় এবং FAO এর সদর দপ্তর কোথায় সেগুলো সম্পর্কে এই আর্টিকেলে কথা বলবো। তাহলে চলুন আর কথা না বলে সরাসরি আমাদের আজকের মূল আলোচনা শুরু করা যাক।

WHO এর সদর দপ্তর কোথায়

WHO এর পূর্ণরূপ হলো World Health Organisation (বাংলা: বিশ্ব স্বাস্থ্য সংস্থা) সেটি আমাদের প্রায় সকলের জানা। তবে, WHO এর সদর দপ্তর কোথায় অবস্থিত সেটি অনেকের অজানা। যারা জানেন না তাদের সুবিধার্থে বলছি, সুইজারল্যান্ড এর জেনেভায় WHO এর সদর দপ্তর অবস্থিত।

আরো পড়ুন: কত গ্রামে এক ভরি, কত গ্রামে এক আনা, কত পয়েন্টে এক ভরি, কত তোলায় এক ভরি

WTO এর সদর দপ্তর কোথায়

আমরা এতক্ষণ বিশ্ব স্বাস্থ্য সংস্থার সদর দপ্তর কোথায় অবস্থিত সেটি সম্পর্কে কথা বলছিলাম। এখন কথা বলবো WTO (World Trade Organization) এর সদর দপ্তর কোথায় সেটি সম্পর্কে। সুইজারল্যান্ডের জেনেভা শহরে WTO এর সদর দপ্তর অবস্থিত।

আরো পড়ুন: বাংলাদেশের প্রথম স্বাধীন জেলা কোনটি, বাংলাদেশের প্রথম জেলা কোনটি

FAO এর সদর দপ্তর কোথায়

আমাদের আর্টিকেলের এই পর্যায়ে আমরা FAO অর্থাৎ Food & Agriculture Organization এর সদর দপ্তর কোথায় অবস্থিত সেটি সম্পর্কে জানবো। ইতালির রাজধানী রোম শহরে FAO এর সদর দপ্তর অবস্থিত।

আরো পড়ুন: বাংলাদেশের প্রথম নিরক্ষরমুক্ত জেলা কোনটি, বাংলাদেশের প্রথম শত্রুমুক্ত জেলা কোনটি

Unicef এর সদর দপ্তর কোথায়

ইউনিসেফ হলো আমাদের সকলের কাছে খুব পরিচিত একটি নাম। তবে, আমাদের মধ্যে অনেকে রয়েছেন যারা ইউনিসেফ এর সদর দপ্তর কোথায় অবস্থিত সেটি সম্পর্কে অবগত নন। যারা জানে না তাদের অবগতির জন্য বলছি, Unicef এর সদর দপ্তর মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরে অবস্থিত।

আরো পড়ুন: বাংলাদেশের সবচেয়ে ঘনবসতিপূর্ণ জেলা কোনটি, আয়তনে বাংলাদেশের সবচেয়ে ছোট জেলা কোনটি

ইউনেস্কো এর সদর দপ্তর কোথায়

আমাদের আর্টিকেলের এই পর্যায়ে আমরা আপনাদের সাথে ইউনেস্কো এর সদর দপ্তর কোথায় অবস্থিত সেটি সম্পর্কে বলবো এবং এটি সম্পর্কে বলে আজকের আর্টিকেলটি শেষ করবো। ফ্রান্সের প্যারিসে ইউনেস্কোর সদর দপ্তর অবস্থিত।

আরো পড়ুন: বাংলাদেশের সবচেয়ে পূর্বের জেলা কোনটি, বাংলাদেশের সবচেয়ে পশ্চিমের জেলা কোনটি

পরিশেষে কিছু কথা

এই আর্টিকেলে WHO এর সদর দপ্তর কোথায়, WTO এর সদর দপ্তর কোথায়, FAO এর সদর দপ্তর কোথায় ইত্যাদি বিষয়গুলো সম্পর্কে তথ্য প্রদান করার চেষ্টা করেছি। আর্টিকেলটি সম্পর্কে আপনার যেকোনো মন্তব্য জানাতে আমাদের কমেন্ট করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন