বাংলাদেশ থেকে কাতার কত কিলোমিটার | কাতারের আয়তন কত বর্গ কিলোমিটার

বাংলাদেশ থেকে কাতার কত কিলোমিটার | কাতারের আয়তন কত বর্গ কিলোমিটার
বাংলাদেশ থেকে কাতার কত কিলোমিটার এবং কাতারের আয়তন কত বর্গ কিলোমিটার সেই বিষয়দুটো সম্পর্কে আজকের এই আর্টিকেলে কথা বলবো। চলুন তাহলে আর কথা না বাড়িয়ে সরাসরি আমাদের আজকের মূল আলোচনা শুরু করি।

বাংলাদেশ থেকে কাতার কত কিলোমিটার

অনেকে রয়েছেন যারা বাংলাদেশ থেকে কাতার কত কিলোমিটার সেই বিষয়টি সম্পর্কে জানতে প্রশ্ন করে থাকেন। যারা জানেন না তাদের সুবিধার্থে বলছি, বাংলাদেশ থেকে কাতারের সর্বমোট দূরত্ব হলো ৩,৯৫১ কিলোমিটার।

আরো পড়ুন: কাতারে এখন কয়টা বাজে, দোহা এখন কয়টা বাজে

কাতারের আয়তন কত বর্গ কিলোমিটার

আমাদের আজকের আর্টিকেলের এই পর্যায়ে আমরা আপনাদের সাথে কাতারের আয়তন কত বর্গ কিলোমিটার সেটি সম্পর্কে কথা বলবো। কাতারের মোট আয়তন হলো ১১,৪৩৭ বর্গ কিলোমিটার বা ৪ হাজার ৪১৬ বর্গ মাইল।

আরো পড়ুন: কাতারের টাকার মান বাংলাদেশে কত, আজ কাতারের টাকার রেট কত

কাতার থেকে বাংলাদেশের সময়ের ব্যবধান

আমাদের অনেক প্রবাসী ভাই এবং বোনেরা রয়েছেন যারা কাতার থেকে বাংলাদেশের সময়ের ব্যবধান সম্পর্কে জানতে অনলাইনে অনুসন্ধান করে থাকেন। আপনাদের সুবিধার্থে বলছি, কাতার থেকে বাংলাদেশের সময়ের ব্যবধান হলো ৩ ঘন্টা। অর্থাৎ, বাংলাদেশের সময় কাতারের থেকে ৩ ঘন্টা এগিয়ে রয়েছে।

আরো পড়ুন: কাতার এয়ারলাইন্স টিকেটের দাম কত, কাতার টু ঢাকা টিকেট কত

বাংলাদেশ থেকে কাতার যেতে কত সময় লাগে

বাংলাদেশ থেকে কাতার যেতে কত সময় লাগে সেটি সম্পর্কে এই পর্যায়ে কথা বলবো। বাংলাদেশ থেকে কাতারে যেতে ননস্টপ ফ্লাইটে ৫ ঘন্টার মত সময় লাগে। এছাড়াও, ওয়ান স্টপ বা ওয়ান স্টপ প্লাস ফ্লাইটে ৯ থেকে ২৪ ঘন্টা বা তার থেকে বেশি সময় লাগতে পারে।

আরো পড়ুন: কাতার নামাজ এবং আজানের সময়সূচি

আর্জেন্টিনা থেকে কাতার কত কিলোমিটার

আর্জেন্টিনা থেকে কাতার কত কিলোমিটার সেই বিষয়টি সম্পর্কে বলে আমাদের আজকের আর্টিকেলটি শেষ করবো। যারা জানেন না তাদের সুবিধার্থে বলছি, আর্জেন্টিনা থেকে কাতারের দূরত্ব ১৩,৮০৯ কিলোমিটার।

আরো পড়ুন: ঢাকা টু দোহা বিমান ভাড়া কত, কাতার এয়ারলাইন্স টিকেটের দাম কত, বাংলাদেশ টু কাতার ফ্লাইট

শেষ কথা

আজকের এই আর্টিকেলে বাংলাদেশ থেকে কাতার কত কিলোমিটার এবং কাতারের আয়তন কত বর্গ কিলোমিটার সেই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছি। আর্টিকেলটি সম্পর্কে আপনাদের যেকোনো মতামত, পরামর্শ অথবা প্রশ্ন জানাতে কমেন্ট করুন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন