HDU এর পূর্ণরূপ কী | NICU এর পূর্ণরূপ কি | সি সি ইউ এর পূর্ণরূপ কি

HDU এর পূর্ণরূপ কী | NICU এর পূর্ণরূপ কি | সি সি ইউ এর পূর্ণরূপ কি
HDU এর পূর্ণরূপ কী, NICU এর পূর্ণরূপ কি এবং সি সি ইউ এর পূর্ণরূপ কি সেই তিনটি বিষয় সম্পর্কে আজকে কথা বলবো। চলুন তাহলে আর কথা দীর্ঘ না করে আজকের আমাদের মূল আলোচনা শুরু করি।

HDU এর পূর্ণরূপ কী

অনেক মানুষ রয়েছেন যারা HDU এর পূর্ণরূপ কী সেই বিষয়টি সম্পর্কে জানার জন্য গুগল সহ অনন্য সার্চ ইঞ্জিনে সার্চ করে থাকেন। যারা এই বিষয়টি সম্পর্কে জানেন না তাদের সুবিধার্থে বলছি, HDU এর পূর্ণরূপ হলো High Dependency Unit যার বাংলা অর্থ হলো; উচ্চ নির্ভরতা ইউনিট।

আরো পড়ুন: ICU এর পূর্ণরূপ কি, আই সি ইউ এর কাজ কি, CCU এর পূর্ণরূপ কি

NICU এর পূর্ণরূপ কি

আজকের আর্টিকেলের এই পর্যায়ে আমরা আপনাদের সাথে NICU এর পূর্ণরূপ কি সেটি সম্পর্কে তথ্য প্রদান করবো। NICU এর পূর্ণরূপ হলো Neonetal Intensive Care Unit সেটি বাংলায় অনুবাদ করলে হয়; নবজাতক নিবিড় পরিচর্যা কেন্দ্র।

আরো পড়ুন: MBBS এর পূর্ণরূপ কি, এম বি বি এস কোর্স কত বছর, এমবিবিএস ডাক্তার কি প্রথম শ্রেণীর কর্মকর্তা

সি সি ইউ এর পূর্ণরূপ কি

বন্ধুরা, আমরা আমাদের আজকের আর্টিকেলের শেষ পর্যায়ে চলে এসেছি। এই পর্যায়ে আমরা আপনাদের সাথে সি সি ইউ এর পূর্ণরূপ কি সেটি সম্পর্কে তথ্য প্রদান করবো। সি সি ইউ এর পূর্ণরূপ হলো; করোনারি কেয়ার ইউনিট।

আরো পড়ুন: এফসিপিএস মানে কি, FCPS এর পূর্ণরূপ কি, এফসিপিএস কত বছরের কোর্স

পরিশেষে কিছু কথা

আজকের এই ব্লগটিতে আমরা আপনাদের সাথে HDU এর পূর্ণরূপ কী, NICU এর পূর্ণরূপ কি এবং সি সি ইউ এর পূর্ণরূপ কি সেই তিনটি বিষয় সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদানের চেষ্টা করেছি। আর্টিকেলটি আপনার ভালো লাগলে এটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন