টেস্টোস্টেরন এর স্বাভাবিক মাত্রা (বিস্তারিত), মহিলাদের টেস্টোস্টেরন এর স্বাভাবিক মাত্রা কত

টেস্টোস্টেরন এর স্বাভাবিক মাত্রা, মহিলাদের টেস্টোস্টেরন এর স্বাভাবিক মাত্রা কত
টেস্টোস্টেরন এর স্বাভাবিক মাত্রা, মহিলাদের টেস্টোস্টেরন এর স্বাভাবিক মাত্রা কত ইত্যাদি বিষয়গুলো সম্পর্কে আজকের এই আর্টিকেলে তথ্য প্রদান করা হবে। তাহলে চলুন আর কথা দীর্ঘায়িত না করে সরাসরি আজকের আমাদের মূল আলোচনা শুরু করা যাক।

টেস্টোস্টেরন এর স্বাভাবিক মাত্রা

টেস্টোস্টেরন এর স্বাভাবিক মাত্রা
বন্ধুরা, ২০ থেকে ৪৯ বছর বয়সের পুরুষদের জন্য টেস্টোস্টেরন হরমোন এর স্বাভাবিক মাত্রা হলো; 4.56-28.2 nmol/L এবং ৫০ বছরের বেশি বয়স্ক পুরুষদের জন্য টেস্টোস্টেরন এর স্বাভাবিক মাত্রা হলো; 2.49-21.6 nmol/L

মহিলাদের টেস্টোস্টেরন এর স্বাভাবিক মাত্রা কত

অনেক বোনেরা রয়েছেন যারা মহিলাদের টেস্টোস্টেরন হরমোন এর স্বাভাবিক মাত্রা কত সেই বিষয়টি সম্পর্কে জানার জন্য প্রশ্ন করে থাকেন। মহিলাদের টেস্টোস্টেরন এর স্বাভাবিক মাত্রা হলো; 0.198-2.67 nmol/L, এছাড়াও আপনাদের সুবিধার্থে উপরে টেস্টোস্টেরন এর স্বাভাবিক মাত্রার একটি ছবি দেওয়া হয়েছে।

টেস্টোস্টেরন হরমোন পরীক্ষার নাম

বন্ধুরা, টেস্টোস্টেরন হরমোন পরীক্ষার নাম কি সেই বিষয়টি সম্পর্কে বলে আমাদের আজকের আর্টিকেলটি শেষ করবো। যারা এই হরমোন পরীক্ষার নাম সম্পর্কে জানেন তাদের সুবিধার্থে বলছি, টেস্টোস্টেরন হরমোন পরীক্ষার নাম হলো; S. Testosterone

উপসংহার

আজকের এই আর্টিকেলে টেস্টোস্টেরন এর স্বাভাবিক মাত্রা এবং মহিলাদের টেস্টোস্টেরন এর স্বাভাবিক মাত্রা কত সেই বিষয়দুটি সম্পর্কে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছি। আর্টিকেলটি সম্পর্কে আপনার যেকোনো মন্তব্য জানাতে কমেন্ট করুন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন