চীনের প্রাচীরের নাম কি | চীনের প্রাচীর কেন নির্মাণ করা হয়েছিল | চীনের প্রাচীর কে তৈরি করেন

চীনের প্রাচীরের নাম কি | চীনের প্রাচীর কেন নির্মাণ করা হয়েছিল | চীনের প্রাচীর কে তৈরি করেন
চীনের প্রাচীরের নাম কি, চীনের প্রাচীর কেন নির্মাণ করা হয়েছিল এবং চীনের প্রাচীর কে তৈরি করেন সেই বিষয়গুলো সম্পর্কে এই পোস্টে তথ্য প্রদান করা হবে। সুতরাং, আপনারা যারা এই বিষয়গুলো সম্পর্কে জানতে আগ্রহী তারা সম্পূর্ণ পোস্টটি পড়তে থাকুন।

চীনের প্রাচীরের নাম কি


অনেক মানুষজন রয়েছেন যারা চীনের প্রাচীরের নাম কি সেই বিষয়টি সম্পর্কে জানেন না। তবে, তারা এটি সম্পর্কে জানতে অনলাইনে অনুসন্ধান করে থাকেন। যারা জানেন না তাদের সুবিধার্থে বলছি, চীনের প্রাচীরের নাম হলো; The Great Wall of China যার বাংলা মানে হলো: দীর্ঘ প্রাচীর।

আরো পড়ুন: গ্রেট ওয়াল কোথায় অবস্থিত, চীনের প্রাচীরের উচ্চতা কত, চীনের প্রাচীরের দৈর্ঘ্য কত কিমি

চীনের প্রাচীর কেন নির্মাণ করা হয়েছিল

আমাদের আজকের আর্টিকেলের এই পর্যায়ে আমরা আপনাদের সাথে চীনের প্রাচীর কেন নির্মাণ করা হয়েছিল সেটি সম্পর্কে বলবো। উইকিপিডিয়া থেকে সংগ্রহীত তথ্য অনুসারে, শত্রুর কবল থেকে চীনের সম্রাজ্যকে সুরক্ষিত রাখতে চীনের মহাপ্রাচীর (The Great Wall of China) নির্মাণ করা হয়েছিল।

আরো পড়ুন: WiMax এর স্ট্যান্ডার্ড কত, WiMax কোন ধরনের নেটওয়ার্কে ব্যবহৃত হয়, Wi Max এর প্রধান অংশ কয়টি

চীনের প্রাচীর কে তৈরি করেন

চীনের প্রাচীর (The Great Wall of China) কে তৈরি করেছিলেন সেটা সম্পর্কে বলে আমাদের আজকের আর্টিকেলটি সমাপ্ত করা হবে। ইংরেজি ২০৮ সালে চীনের প্রথম সম্রাট কিন সি হুয়াং এর শাসন আমলে চাইনিজরা চীনের মহাপ্রাচীর (The Great Wall of China) নির্মাণ কাজ শুরু করেছিলেন।

আরো পড়ুন: ওপেক এর উদ্দেশ্য কি, ওপেক (OPEC) সদস্য দেশের তালিকা, OPEC ভুক্ত দেশ মনে রাখার কৌশল

উপসংহার

আজকের এই ছোট্ট আর্টিকেলে চীনের প্রাচীরের নাম কি, চীনের প্রাচীর কেন নির্মাণ করা হয়েছিল এবং চীনের প্রাচীর কে তৈরি করেন সেই বিষয়গুলো সম্পর্কে তথ্য প্রদানের চেষ্টা করা হয়েছে। আর্টিকেলটি সম্পর্কে আপনার কোন মন্তব্য জানানোর থাকলে আমাদের কমেন্ট করে লিখে জানান।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন