জি ২০ কত সালে গঠিত হয় | জি ২০ এর প্রতিষ্ঠাতা কে | জি ২০ এর বর্তমান সভাপতি

জি ২০ কত সালে গঠিত হয় | জি ২০ এর প্রতিষ্ঠাতা কে | জি ২০ এর বর্তমান সভাপতি
জি ২০ কত সালে গঠিত হয়, জি ২০ এর প্রতিষ্ঠাতা কে, জি ২০ এর বর্তমান সভাপতি এই বিষয়গুলো সম্পর্কে আজকের পোস্টে কথা বলা হবে। সুতরাং, যারা এই বিষয়গুলো সম্পর্কে জানতে চান তারা সম্পূর্ণ পোস্টটি শুরু থেকে শেষ পযন্ত পড়তে থাকুন।

জি ২০ কত সালে গঠিত হয়

অনেক মানুষ রয়েছেন যারা জি ২০ কত সালে গঠিত হয় সেটি সম্পর্কে তথ্য পেতে অনলাইনে অনুসন্ধান করে থাকেন। বিষয়টি সম্পর্কে আপনাদের জানার সুবিধার্থে বলছি, জি ২০ নামক এই সংস্থাটি ১৯৯৯ সালের ২৬ সেপ্টেম্বর গঠিত হয়েছিল।

আরো পড়ুন: জি ২০ সম্মেলন ২০২৩ কোথায় অনুষ্ঠিত হবে, জি ২০ সকল সদস্য দেশের তালিকা

জি ২০ এর প্রতিষ্ঠাতা কে

এতক্ষণ আমরা আপনাদের সাথে জি ২০ কবে গঠিত হয়েছিল সেটি সম্পর্কে বলছিলাম। এখন কথা বলবো জি ২০ এর প্রতিষ্ঠাতা কে সেটি সম্পর্কে। উইকিপিডিয়া থেকে জানা তথ্য অনুযায়ী, পল মার্টিন (কানাডার সাবেক অর্থমন্ত্রী) গ্রুপ অব টোয়েনটি এর জন্য সর্বপ্রথম প্রস্তাব করেছিলেন।

আরো পড়ুন: জি ২০ এর পূর্ণরূপ কি (আপডেট), জি ২০ কি ধরনের জোট, জি ২০ এর সদর দপ্তর

জি ২০ এর বর্তমান সভাপতি

বন্ধুরা, আমরা আমাদের আজকের আর্টিকেল এর একদম শেষ পর্যায়ে চলে এসেছি। আজকের আর্টিকেলটি শেষ করার আগে আমরা জি ২০ এর সভাপতি সম্পর্কে তথ্য প্রদান করবো। উইকিপিডিয়া সহ একাধিক সোর্স বিশ্লেষণ করে জি ২০ এর সভাপতি সম্পর্কিত কোন তথ্য পাওয়া যায়নি।

আরো পড়ুন: গ্রেট ওয়াল কোথায় অবস্থিত, চীনের প্রাচীরের উচ্চতা কত, চীনের প্রাচীরের দৈর্ঘ্য কত কিমি

পরিশেষে কিছু কথা

আজকের এই ব্লগটিতে জি ২০ কত সালে গঠিত হয়, জি ২০ এর প্রতিষ্ঠাতা কে এবং জি ২০ এর বর্তমান সভাপতি এই তিনটি বিষয় সম্পর্কে তথ্য প্রদানের চেষ্টা করেছি। ব্লগটি সম্পর্কে আপনার যেকোনো মতামত, পরামর্শ অথবা প্রশ্ন জানাতে আমাদের কমেন্ট করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন