আইএমএফ (IMF) এর পূর্ণরূপ কি | আইএমএফ এর সদর দপ্তর কোথায় | আই এম এফ এর প্রধানের নাম কি

আইএমএফ (IMF) এর পূর্ণরূপ কি | আইএমএফ এর সদর দপ্তর কোথায় | আই এম এফ এর প্রধানের নাম কি
আইএমএফ (IMF) এর পূর্ণরূপ কি, আইএমএফ এর সদর দপ্তর কোথায় এবং আই এম এফ এর প্রধানের নাম কি সেই বিষয়গুলো সম্পর্কে এই আর্টিকেলে তথ্য প্রদান করা হবে। সুতরাং, যারা বিষয়গুলো সম্পর্কে জানতে আগ্রহী তারা সম্পূর্ণ আর্টিকেলটি পড়তে থাকুন।

আইএমএফ (IMF) এর পূর্ণরূপ কি


অনেক মানুষ রয়েছেন যারা আইএমএফ (IMF) এর পূর্ণরূপ কি সেই বিষয়টি সম্পর্কে জানতে অনলাইনে অনুসন্ধান করে থাকেন। আইএমএফ (IMF) এর পূর্ণরূপ হলো: International Monetary Fund যেটিকে বাংলায় অনুবাদ করলে হয়; আন্তর্জাতিক মুদ্রা তহবিল।

আরো পড়ুন: WMO এর পূর্ণরূপ কি, WMO এর সদর দপ্তর কোথায়, WMO এর সর্বশেষ সদস্য

আইএমএফ এর সদর দপ্তর কোথায়

বন্ধুরা, আমরা আপনাদের সাথে এতক্ষণ আইএমএফ (IMF) এর পূর্ণরূপ সম্পর্কে কথা বলছিলাম। এখন কথা বলবো আইএমএফ এর সদর দপ্তর কোথায় সেটি সম্পর্কে। আমেরিকার ওয়াশিংটন, ডি. সি. শহরে আইএমএফ এর সদর দপ্তর অবস্থিত।

আরো পড়ুন: OECD এর পূর্ণরূপ কি, OECD এর সদর দপ্তর কোথায়, OECD এর সদস্য দেশ কয়টি

আই এম এফ এর প্রধানের নাম কি

আমরা আমাদের আজকের আর্টিকেলের একদম শেষ পর্যায়ে চলে এসেছি। এই পর্যায়ে আমরা আপনাদের সাথে আই এম এফ এর প্রধানের নাম কি সেটি সম্পর্কে তথ্য প্রদান করবো। আই এম এফ এর ১২তম এবং বর্তমান প্রধানের নাম: ক্রিস্তালিনা জর্জিয়েভা। ক্রিস্তালিনা জর্জিয়েভা নামের এই নারী বুলগেরিয়ার নাগরিক।

আরো পড়ুন: IAEA এর পূর্ণরূপ কি (আপডেট), IAEA এর সদর দপ্তর কোথায়, IAEA এর বর্তমান সদস্য সংখ্যা কত

শেষ কথা

আজকের এই ছোট্ট আর্টিকেলে আইএমএফ (IMF) এর পূর্ণরূপ কি, আইএমএফ এর সদর দপ্তর কোথায় এবং আই এম এফ এর প্রধানের নাম কি সেই বিষয়গুলো সম্পর্কে তথ্য প্রদানের চেষ্টা করেছি। আর্টিকেলটি যদি আপনার ভালো লাগে তবে, এটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন