সবার জন্য ইন্টারনেট উন্মুক্ত হয় কত সালে | বাংলাদেশে কবে ইন্টারনেট চালু হয়

সবার জন্য ইন্টারনেট উন্মুক্ত হয় কত সালে | বাংলাদেশে কবে ইন্টারনেট চালু হয়
সবার জন্য ইন্টারনেট উন্মুক্ত হয় কত সালে, বাংলাদেশে কবে ইন্টারনেট চালু হয় ইত্যাদি বিষয়গুলো সম্পর্কে আজকের আর্টিকেলে তথ্য প্রদান করা হবে। সুতরাং, আপনারা যারা ইন্টারনেট সম্পর্কে জানতে এই আর্টিকেলটি পড়তে থাকুন।

সবার জন্য ইন্টারনেট উন্মুক্ত হয় কত সালে

অনেক মানুষ রয়েছেন যারা সবার জন্য ইন্টারনেট উন্মুক্ত হয় কত সালে সেই বিষয়টি সম্পর্কে জানার জন্য ইন্টারনেটে অনুসন্ধান করে থাকেন। যারা জানেন না তাদের সুবিধার্থে বলছি, আগস্ট মাসের ২৩ তারিখের ১৯৯১ সালে সবার জন্য ইন্টারনেট উন্মুক্ত হয়েছিল।

আরো পড়ুন: বিশ্ব প্রতিবন্ধী দিবস কবে, ভারতে প্রতিবন্ধী দিবস কবে পালিত হয়

বাংলাদেশে কবে ইন্টারনেট চালু হয়

এতক্ষণ আমরা আপনাদের সঙ্গে সবার জন্য ইন্টারনেট উন্মুক্ত হয় কত সালে সেই বিষয়টি সম্পর্কে তথ্য প্রদান করছিলাম। এখন তথ্য প্রদান করবো বাংলাদেশে কবে ইন্টারনেট চালু হয় সেটি সম্পর্কে। ১৯৯৬ সালে বাংলাদেশে ইন্টারনেট চালু করার জন্য অনুমতি প্রদান করা হয়েছিল।

আরো পড়ুন: আইন প্রয়োগকারী সংস্থা কয় ধরনের, আইন প্রয়োগ করে কোন বিভাগ, শাসন বিভাগ নিয়ন্ত্রণ করে কে

কোন দেশে প্রথম ইন্টারনেট চালু হয়

বন্ধুগণ, আমাদের আজকের আর্টিকেলের এই পর্যায়ে আমরা আপনাদের সাথে কোন দেশে প্রথম ইন্টারনেট চালু হয় সেটি সম্পর্কে তথ্য প্রদান করবো। ১৯৬৯ সালে প্রথম পরীক্ষামূলক ভাবে স্ট্যানফোর্ড রিসার্চ ইনস্টিটিউট ও ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় ইন্টারনেট চালু করা হয়েছিল।

আরো পড়ুন: বাংলাদেশের সর্বোচ্চ আইন কর্মকর্তা কে, বাংলাদেশের সর্বোচ্চ আইন কোনটি

শেষ কথা

আজকের আর্টিকেলে সবার জন্য ইন্টারনেট উন্মুক্ত হয় কত সালে, বাংলাদেশে কবে ইন্টারনেট চালু হয় এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদানের চেষ্টা করেছি। আর্টিকেলটি সম্পর্কে আপনার যেকোনো মতামত, পরামর্শ অথবা প্রশ্ন জানাতে আমাদের কমেন্ট করুন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন