বিদ্যাসাগরের প্রকৃত নাম কি | ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর কোথায় জন্মগ্রহণ করেন

বিদ্যাসাগরের প্রকৃত নাম কি | ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর কোথায় জন্মগ্রহণ করেন
বিদ্যাসাগরের প্রকৃত নাম কি, ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর কোথায় জন্মগ্রহণ করেন, বিদ্যাসাগরের আত্মজীবনীর নাম কি সেগুলো সম্পর্কে এই পোস্টে কথা বলা হবে। সুতরাং, আপনারা যারা এই তিনটি বিষয় সম্পর্কে জানতে আগ্রহী তারা সম্পূর্ণ পোস্টটি পড়তে থাকুন।

বিদ্যাসাগরের প্রকৃত নাম কি


অনেক মানুষ রয়েছেন যারা বিদ্যাসাগরের প্রকৃত নাম কি সেই বিষয়টি সম্পর্কে জানার জন্য অনলাইনে সার্চ করে থাকেন। উইকিপিডিয়া সহ একাধিক বিশ্বস্ত সোর্স থেকে জানা তথ্য অনুযায়ী, বিদ্যাসাগরের প্রকৃত নাম হলো: ঈশ্বরচন্দ্র বন্দ্যোপাধ্যায়।

আরো পড়ুন: WHO এর সদর দপ্তর কোথায়, WTO এর সদর দপ্তর কোথায়, FAO এর সদর দপ্তর কোথায়

ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর কোথায় জন্মগ্রহণ করেন

এতক্ষণ আমরা আপনাদের সাথে বিদ্যাসাগরের প্রকৃত নাম সম্পর্কে তথ্য প্রদান করছিলাম। এখন তথ্য প্রদান করবো ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর কোথায় জন্মগ্রহণ করেন সেই বিষয়টি সম্পর্কে। ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর (ঈশ্বরচন্দ্র বন্দ্যোপাধ্যায়) ১৮২০ সালের ২৬ সেপ্টেম্বর ইন্ডিয়ার মেদিনীপুর জেলার বীরসিংহে জন্মগ্রহণ করেন।

আরো পড়ুন: বাংলাদেশের প্রথম স্বাধীন জেলা কোনটি, বাংলাদেশের প্রথম জেলা কোনটি

বিদ্যাসাগরের আত্মজীবনীর নাম কি

আমাদের আজকের আর্টিকেলের এই পর্যায়ে আমরা আপনাদের সাথে বিদ্যাসাগরের আত্মজীবনীর নাম কি সেটি সম্পর্কে বলবো এবং এটি সম্পর্কে বলে আমাদের আজকের আর্টিকেলটি শেষ করবো। বিভিন্ন বিশ্বস্ত সুত্র থেকে পাওয়া তথ্য অনুযায়ী, বিদ্যাসাগরের আত্মজীবনীর নাম হলো: আত্মচরিত।

আরো পড়ুন: OPEC এর পূর্ণরূপ কি, OPEC এর সর্বশেষ সদস্য দেশ কোনটি, ওপেক এর সর্বশেষ সম্মেলন

শেষ কথা

আজকের এই ছোট্ট আর্টিকেলে বিদ্যাসাগরের প্রকৃত নাম কি, ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর কোথায় জন্মগ্রহণ করেন ইত্যাদি বিষয়গুলো সম্পর্কে তথ্য প্রদানের চেষ্টা করেছি। আর্টিকেলটি যদি আপনার ভালো তবে, এটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করার মাধ্যমে আমাদের অনুপ্রাণিত করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন