পৃথিবীর সর্বপ্রথম মসজিদ কোনটি | পৃথিবীর দ্বিতীয় মসজিদ কোনটি | ভারতের প্রথম মসজিদ কোনটি

পৃথিবীর সর্বপ্রথম মসজিদ কোনটি | পৃথিবীর দ্বিতীয় মসজিদ কোনটি | ভারতের প্রথম মসজিদ কোনটি
পৃথিবীর সর্বপ্রথম মসজিদ কোনটি, পৃথিবীর দ্বিতীয় মসজিদ কোনটি ও ভারতের প্রথম মসজিদ কোনটি সেই বিষয়গুলো সম্পর্কে এই পোস্টে তথ্য প্রদান করা হবে। সুতরাং, আপনারা যারা এই বিষয়গুলো সম্পর্কে জানতে আগ্রহী তারা সম্পূর্ণ পোস্টটি পড়তে থাকুন।

পৃথিবীর সর্বপ্রথম মসজিদ কোনটি

অনেক মানুষ রয়েছেন যারা পৃথিবীর সর্বপ্রথম মসজিদ কোনটি সেই বিষয়টি সম্পর্কে জানতে অনলাইনে সার্চ করে থাকেন। একাধিক বিশ্বস্ত সোর্স থেকে জানা তথ্য অনুযায়ী, মসজিদে কুবা হলো পৃথিবীর সর্বপ্রথম মসজিদ যেটি সৌদি আরব এর মদিনা শহরে অবস্থিত।

আরো পড়ুন: আরবি মাসের নাম ও আরবি বারের নাম জেনে নিন

পৃথিবীর দ্বিতীয় মসজিদ কোনটি

এতক্ষণ আমরা আপনাদের সাথে পৃথিবীর সর্বপ্রথম মসজিদ কোনটি সেটি সম্পর্কে তথ্য প্রদান করছিলাম। এখন তথ্য প্রদান করবো পৃথিবীর দ্বিতীয় মসজিদ কোনটি সেটি সম্পর্কে। পৃথিবীর দ্বিতীয় মসজিদটির নাম হলো; আল-আকসা মসজিদ।

আরো পড়ুন: আরবি সকল মাসের নাম, আরবি সাত দিনের নাম, আরবি প্রথম মাসের নাম কি

ভারতের প্রথম মসজিদ কোনটি

বন্ধুগন, আমরা আমাদের আজকের আর্টিকেলের একদম শেষ পর্যায়ে চলে এসেছি। আজকের আর্টিকেলের এই পর্যায়ে আমরা আপনাদের সাথে ভারতের প্রথম মসজিদ কোনটি সেটি সম্পর্কে বলবো। উইকিপিডিয়ার মতে, ভারতের প্রথম মসজিদ হলো; চেরামন মসজিদ।

আরো পড়ুন: আখেরী চাহার সোম্বা কি, আখেরি চাহার সোম্বার ফজিলত, আখেরি চাহার সোম্বা কত তারিখ

উপসংহার

আজকের এই ছোট্ট ব্লগ পোস্টে পৃথিবীর সর্বপ্রথম মসজিদ কোনটি, পৃথিবীর দ্বিতীয় মসজিদ কোনটি ও ভারতের প্রথম মসজিদ কোনটি সেই বিষয়গুলো সম্পর্কে তথ্য প্রদানের চেষ্টা করেছি। পোস্টটি যদি আপনার ভালো লাগে তবে, এটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন