অবিভক্ত বাংলার প্রথম মুখ্যমন্ত্রী কে ছিলেন | অবিভক্ত বাংলার শেষ মুখ্যমন্ত্রী কে

অবিভক্ত বাংলার প্রথম মুখ্যমন্ত্রী কে ছিলেন | অবিভক্ত বাংলার শেষ মুখ্যমন্ত্রী কে
অবিভক্ত বাংলার প্রথম মুখ্যমন্ত্রী কে ছিলেন, অবিভক্ত বাংলার শেষ মুখ্যমন্ত্রী কে ইত্যাদি বিষয়গুলো সম্পর্কে আজকের এই আর্টিকেলে তথ্য প্রদান করা হবে। সুতরাং, আপনারা যারা এই বিষয়গুলো সম্পর্কে জানতে আগ্রহী তারা সম্পূর্ণ আর্টিকেলটি পড়তে থাকুন।

অবিভক্ত বাংলার প্রথম মুখ্যমন্ত্রী কে ছিলেন

অনেক মানুষ রয়েছেন যারা অবিভক্ত বাংলার প্রথম মুখ্যমন্ত্রী কে ছিলেন সেই বিষয়টি সম্পর্কে জানার জন্য ইন্টারনেটে প্রশ্ন করে থাকেন। যারা জানেন না তাদের সুবিধার্থে বলছি, অবিভক্ত বাংলার প্রথম মুখ্যমন্ত্রী ছিলেন; এ কে ফজলুল হক।

আরো পড়ুন: রাজশাহী বিভাগের সবচেয়ে বড় জেলা কোনটি, রাজশাহী বিভাগের সবচেয়ে ছোট জেলা কোনটি

অবিভক্ত বাংলার শেষ মুখ্যমন্ত্রী কে

এতক্ষণ আমরা আপনাদের সাথে অবিভক্ত বাংলার প্রথম মুখ্যমন্ত্রী কে ছিলেন সেই বিষয়টি সম্পর্কে কথা বলছিলাম। এখন কথা বলবো অবিভক্ত বাংলার শেষ মুখ্যমন্ত্রী কে সেই বিষয়টি সম্পর্কে। হোসেন শহীদ সোহরাওয়ার্দী ছিলেন অবিভক্ত বাংলার শেষ মুখ্যমন্ত্রী।

আরো পড়ুন: বরিশাল বিভাগের কয়টি জেলা, বরিশাল বিভাগের বৃহত্তম জেলা কোনটি

অবিভক্ত বাংলার ২য় মুখ্যমন্ত্রী কে ছিলেন

আজকের আর্টিকেলের এই পর্যায়ে আমরা আপনাদের সাথে অবিভক্ত বাংলার ২য় মুখ্যমন্ত্রী কে ছিলেন সেই বিষয়টি সম্পর্কে তথ্য প্রদান করবো। একাধিক বিশ্বস্ত সোর্স থেকে জানা তথ্য অনুযায়ী, খাজা নজিমুদ্দীন ছিলেন অবিভক্ত বাংলার দ্বিতীয় মুখ্যমন্ত্রী।

আরো পড়ুন: সিলেট বিভাগের জেলা কয়টি, সিলেট বিভাগের বৃহত্তম জেলা কোনটি

উপসংহার

আজকের এই আর্টিকেলে অবিভক্ত বাংলার প্রথম, দ্বিতীয় এবং শেষ মুখ্যমন্ত্রী কে ছিলেন সেই বিষয়গুলো সম্পর্কে আপনাদের সাথে তথ্য প্রদানের চেষ্টা করেছি। আর্টিকেলটি সম্পর্কে আপনার যেকোনো গুরুত্বপূর্ণ মন্তব্য জানাতে আমাদের কমেন্ট করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন