নন ক্যাডার কি | নন ক্যাডার কি গেজেটেড | নন ক্যাডার কততম গ্রেড

নন ক্যাডার কি | নন ক্যাডার কি গেজেটেড | নন ক্যাডার কততম গ্রেড
নন ক্যাডার কি, নন ক্যাডার কি গেজেটেড এবং নন ক্যাডার কততম গ্রেড সেই বিষয়গুলো সম্পর্কে এই পোস্টে তথ্য প্রদান করা হবে। সুতরাং, আপনারা যারা নন ক্যাডার বিষয়ে উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে আগ্রহী তারা সম্পূর্ণ পোস্টটি পড়তে থাকুন।

নন ক্যাডার কি

অনেক মানুষ রয়েছেন যারা নন ক্যাডার কি সেই বিষয়টি সম্পর্কে জানতে অনলাইনে অনুসন্ধান করে থাকেন। যারা জানেন না শুধুমাত্র তাদের সুবিধার্থে বলছি, যারা সকল পরিক্ষায় (প্রিলিমিনারি, রিটেন, ভাইভা) উত্তীর্ণ হয়েও কোন পদ না পান তাদের নন ক্যাডার বলা হয়ে থাকে।

আরো পড়ুন: ইন্সট্রাক্টর কি, ইন্সট্রাক্টর এর কাজ কি

নন ক্যাডার কি গেজেটেড

এতক্ষণ নন ক্যাডার কি সেটি সম্পর্কে আপনাদের সাথে আলোচনা করছিলাম। এখন আলোচনা করবো নন ক্যাডার কি গেজেটেড সেই বিষয়টি সম্পর্কে। নন ক্যাডার গেজেটেড হতে পারে তবে, সেটি সব ক্ষেত্রে নয়।

আরো পড়ুন: রিখটার স্কেল কি, রিখটার স্কেল কে আবিষ্কার করেন, রিখটার স্কেলের সর্বোচ্চ মাত্রা কত

নন ক্যাডার কততম গ্রেড

আমরা আমাদের আজকের আর্টিকেলের একদম শেষ পর্যায়ে চলে এসেছি। আজকের আর্টিকেলের এই পর্যায়ে আমরা আপনাদের সাথে নন ক্যাডার কততম গ্রেড সেই বিষয়টি সম্পর্কে বলবো এবং এটি সম্পর্কে বলে এই আর্টিকেলটি শেষ করবো। ৯ম, ১০ম, ১১তম এবং ১২তম গ্রেডে নন ক্যাডার পদে সুপারিশ করা হয়।

আরো পড়ুন: ইন্টারনেট আবিষ্কার করেন কে এবং কত সালে, ভারতে ইন্টারনেট কবে চালু হয়

শেষ কথা

আজকের এই আর্টিকেলে নন ক্যাডার কি, নন ক্যাডার কি গেজেটেড এবং নন ক্যাডার কততম গ্রেড বিষয়গুলো সম্পর্কে তথ্য প্রদান করা হয়েছে। আর্টিকেলটি যদি আপনার ভালো লেগে থাকে তবে, এটি আপনার বন্ধু এবং পরিচিত মানুষদের সাথে শেয়ার করুন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন