OECD এর পূর্ণরূপ কি | OECD এর সদর দপ্তর কোথায় | OECD এর সদস্য দেশ কয়টি

OECD এর পূর্ণরূপ কি | OECD এর সদর দপ্তর কোথায় | OECD এর সদস্য দেশ কয়টি
OECD এর পূর্ণরূপ কি, OECD এর সদর দপ্তর কোথায়, OECD এর সদস্য দেশ কয়টি সেই বিষয়গুলো সম্পর্কে আজকের আর্টিকেলে তথ্য প্রদান করা হবে। সুতরাং, যারা এই বিষয়গুলো সম্পর্কে তথ্য পেতে অনলাইনে অনুসন্ধান করে থাকেন তারা সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন।

OECD এর পূর্ণরূপ কি

অনেক মানুষ রয়েছেন যারা OECD এর পূর্ণরূপ কি সেই বিষয়টি সম্পর্কে জানার জন্য অনলাইনে সার্চ করে থাকেন। যারা বিষয়টি সম্পর্কে জানেন না তাদের সুবিধার্থে বলছি, OECD এর পূর্ণরূপ হলো; Organisation for Economic Co-operation and Development.

আরো পড়ুন: IAEA এর সর্বশেষ সদস্য (Update), IAEA এর বর্তমান নির্বাহী প্রধান বা মহাপরিচালক কে

OECD এর সদর দপ্তর কোথায়

এতক্ষণ আমরা আপনাদের সাথে OECD এর পূর্ণরূপ কি সেটি সম্পর্কে কথা বলছিলাম। এখন কথা বলবো OECD এর সদর দপ্তর কোথায় অবস্থিত সেই বিষয়টি সম্পর্কে। OECD (অর্থনৈতিক সহযোগিতা ও উন্নয়ন সংস্থা) এর সদর দপ্তর ফ্রান্সের প্যারিস শহরে অবস্থিত।

আরো পড়ুন: IAEA এর পূর্ণরূপ কি (আপডেট), IAEA এর সদর দপ্তর কোথায়, IAEA এর বর্তমান সদস্য সংখ্যা কত

OECD এর সদস্য দেশ কয়টি

আমরা আমাদের আজকের আর্টিকেলের একদম শেষ পর্যায়ে চলে এসেছি। আমাদের আজকের আর্টিকেলের এই পর্যায়ে আমরা আপনাদের সাথে OECD এর সদস্য দেশ কয়টি সেটি সম্পর্কে তথ্য প্রদান করবো। উইকিপিডিয়া এর মতে, OECD এর বর্তমান সদস্য দেশ ৩৬ টি।

আরো পড়ুন: ILO এর উদ্দেশ্য কোনটি, ILO এর সর্বশেষ সদস্য, আন্তর্জাতিক শ্রম সংস্থার সংক্ষিপ্ত রূপ কি

উপসংহার

আজকের এই ছোট্ট আর্টিকেলে OECD এর পূর্ণরূপ কি, OECD এর সদর দপ্তর কোথায় এবং OECD এর সদস্য দেশ কয়টি সেই তিনটি প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করেছি। আর্টিকেলটি আপনার কেমন লাগলো সেটি সম্পর্কে আমাদের জানাতে কমেন্ট করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন