সার্ক এর পুরো নাম কি (Update), সার্ক এর সদস্য দেশ কয়টি, সার্ক এর প্রতিষ্ঠাতা কে

সার্ক এর পুরো নাম কি (Update), সার্ক এর সদস্য দেশ কয়টি, সার্ক এর প্রতিষ্ঠাতা কে
সার্ক এর পুরো নাম কি, সার্ক এর সদস্য দেশ কয়টি, সার্ক এর প্রতিষ্ঠাতা কে ইত্যাদি বিষয়গুলো সম্পর্কে আজকের আর্টিকেলে কথা বলবো। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে সরাসরি আজকের আমাদের মূল আলোচনা শুরু করা যাক।

সার্ক এর পুরো নাম কি


অনেক মানুষ রয়েছেন যারা সার্ক এর পুরো নাম কি বা সার্ক এর পূর্ণরূপ কি সেই বিষয়টি সম্পর্কে জানতে গুগল সহ বিভিন্ন সার্চ ইঞ্জিনে সার্চ করে থাকেন। সার্ক (SAARC) এর পুরো নাম হলো: South Asian Association for Regional Co-operation এবং বাংলায়; দ্য সাউথ এশিয়ান অ্যাসোসিয়েশন ফর রিজিওনাল কো-অপারেশন।

আরো পড়ুন: শেনজেন ভিসা কি, শেনজেন চুক্তি কোথায় হয়

সার্ক এর সদস্য দেশ কয়টি

আমরা আপনাদের সাথে এতক্ষণ সার্ক এর পুরো নাম কি সেই বিষয়টি সম্পর্কে কথা বলছিলাম। এখন কথা বলবো সার্ক এর সদস্য দেশ কয়টি সেই বিষয়টি সম্পর্কে। সার্ক এর সদস্য দেশ ৮ টি সেগুলো হলো; ভারত, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলংকা, নেপাল, মালদ্বীপ, ভুটান এবং আফগানিস্তান।

সার্ক এর প্রতিষ্ঠাতা কে

বন্ধুরা, আমাদের আজকের আর্টিকেলের এই পর্যায়ে আমরা আপনাদের সাথে সার্ক এর প্রতিষ্ঠাতা কে সেই বিষয়টি সম্পর্কে তথ্য প্রদান করবো এবং এটি সম্পর্কে বলে আমাদের আজকের আর্টিকেলটি শেষ করবো। সার্ক এর প্রতিষ্ঠাতা হলেন প্রেসিডেন্ট জিয়াউর রহমান।

আরো পড়ুন: শেনজেন দেশের তালিকা, শেনজেন কোন দেশের অংশ, শেনজেন চুক্তি কত সালে স্বাক্ষরিত হয়

শেষ কথা

আজকের এই ছোট্ট আর্টিকেলটিতে আমরা আপনাদের সাথে সার্ক এর পুরো নাম কি, সার্ক এর সদস্য দেশ কয়টি, সার্ক এর প্রতিষ্ঠাতা কে এই বিষয়গুলো সম্পর্কে তথ্য প্রদানের চেষ্টা করেছি। আর্টিকেলটি সম্পর্কে আপনার যেকোনো গুরুত্বপূর্ণ মন্তব্য জানাতে আমাদের কমেন্ট করুন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন