শের শাহের বংশের নাম কি (সকল তথ্য), শেরশাহের আসল নাম কি, শেরশাহের রাজধানীর নাম কি

শের শাহের বংশের নাম কি (সকল তথ্য), শেরশাহের আসল নাম কি, শেরশাহের রাজধানীর নাম কি
শের শাহের বংশের নাম কি, শেরশাহের আসল নাম কি, শেরশাহের রাজধানীর নাম ইত্যাদি বিষয়গুলো সম্পর্কে এই পোস্টে তথ্য প্রদান করা হবে। সুতরাং, আপনারা যারা এই বিষয়গুলো সম্পর্কে জানতে আগ্রহী তারা সম্পূর্ণ পোস্টটি পড়তে থাকুন।

শের শাহের বংশের নাম কি


অনেক মানুষ রয়েছেন যারা শের শাহের বংশের নাম কি সেই বিষয়টি সম্পর্কে জানতে অনলাইনে প্রশ্ন করে থাকেন। যারা এই বিষয়টি সম্পর্কে জানেন না তাদের সুবিধার্থে বলা হচ্ছে, শূর বংশ হলো শের শাহের বংশের নাম।

আরো পড়ুন: বিদ্যাসাগরের প্রকৃত নাম কি, ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর কোথায় জন্মগ্রহণ করেন

শেরশাহের আসল নাম কি

এতক্ষণ আমরা আপনাদের সাথে শের শাহের বংশের নাম কি সেই বিষয়টি সম্পর্কে তথ্য প্রদান করছিলাম। এখন তথ্য প্রদান করবো শেরশাহের আসল নাম কি সেই বিষয়টি সম্পর্কে। শেরশাহের আসল নাম হলো; ফরিদ।

আরো পড়ুন: বাংলাদেশের প্রথম স্বাধীন জেলা কোনটি, বাংলাদেশের প্রথম জেলা কোনটি

শেরশাহের রাজধানীর নাম কি

আজকের আর্টিকেলের এই পর্যায়ে আমরা আপনাদের সাথে শেরশাহের রাজধানীর নাম কি সেই বিষয়টি সম্পর্কে কথা বলবো। শেরশাহের রাজধানীর নাম সম্পর্কে যারা অবগত নন তাদের সুবিধার্থে বলছি, দিল্লী হলো শেরশাহের রাজধানী।

আরো পড়ুন: সার্ক এর পুরো নাম কি (Update), সার্ক এর সদস্য দেশ কয়টি, সার্ক এর প্রতিষ্ঠাতা কে

শেরশাহের পিতার নাম কি

বন্ধুরা, এই পর্যায়ে আমরা আপনাদের সাথে আমাদের আজকের আর্টিকেলের চতুর্থ নাম্বার প্রশ্নের উত্তর দেবো। শেরশাহের পিতার নাম কি সেটি সম্পর্কে অনেকেই জানেন না। একাধিক বিশ্বস্ত সুত্র থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, শেরশাহের পিতার নাম হলো; হাসান খাঁ।

আরো পড়ুন: শেনজেন ভিসা কি, শেনজেন চুক্তি কোথায় হয় সহ শেনজেন সম্পর্কে বিস্তারিত তথ্য

উপসংহার

আজকের এই ছোট্ট আর্টিকেলে শের শাহের বংশের নাম কি, শেরশাহের আসল নাম কি, শেরশাহের রাজধানীর নাম কি ইত্যাদি বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদানের চেষ্টা করেছি। আর্টিকেলটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন