UNDP এর পূর্ণরূপ কি | ইউএনডিপি এর সদর দপ্তর কোথায় | UNDP এর সদস্য সংখ্যা কত

UNDP এর পূর্ণরূপ কি | ইউএনডিপি এর সদর দপ্তর কোথায় | UNDP এর সদস্য সংখ্যা কত
UNDP এর পূর্ণরূপ কি, ইউএনডিপি এর সদর দপ্তর কোথায় এবং UNDP এর সদস্য সংখ্যা কত সেই বিষয়গুলো সম্পর্কে আজকের আর্টিকেলে তথ্য প্রদান করা হবে। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে সরাসরি আজকের আমাদের মূল আলোচনা শুরু করি।

UNDP এর পূর্ণরূপ কি

অনেক মানুষ রয়েছেন যারা UNDP এর পূর্ণরূপ কি সেই বিষয়টি সম্পর্কে জানতে অনলাইনে অনুসন্ধান করে থাকেন। যারা জানেন না শুধুমাত্র তাদের সুবিধার্থে বলছি, UNDP এর পূর্ণরূপ হলো; United Nations Development Programme যার বাংলা মানে হলো: জাতিসংঘ উন্নয়ন কর্মসূচী।

আরো পড়ুন: WWF এর পূর্ণরূপ কি, WWE এর পুরো নাম কি, WWF এর সদর দপ্তর কোথায়

ইউএনডিপি এর সদর দপ্তর কোথায়

এতক্ষণ আমরা আপনাদের সাথে UNDP এর পূর্ণরূপ সম্পর্কে কথা বলছিলাম। এখন কথা বলবো ইউএনডিপি এর সদর দপ্তর কোথায় সেই বিষয়টি সম্পর্কে। মার্কিন যুক্তরাষ্ট্রের, নিউ ইয়র্ক শহরে ইউএনডিপি (UNDP) এর সদর দপ্তর অবস্থিত।

আরো পড়ুন: IMF এর বর্তমান সদস্য সংখ্যা কত, বাংলাদেশ আইএমএফ এর কততম সদস্য

UNDP এর সদস্য সংখ্যা কত

আমরা আমাদের আজকের আর্টিকেলের একদম শেষ পর্যায়ে চলে এসেছি। আজকের আর্টিকেলের এই পর্যায়ে আমরা আপনাদের সাথে UNDP নামের সংস্থাটির বর্তমান সদস্য সংখ্যা কত সেটি সম্পর্কে তথ্য প্রদান করবো। প্রথম আলো থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, UNDP এর বর্তমান সদস্য দেশ ১৯৪ টি।

আরো পড়ুন: আইএমএফ (IMF) এর পূর্ণরূপ কি, আইএমএফ এর সদর দপ্তর কোথায়, এর প্রধানের নাম কি

শেষ কথা

আজকের এই ছোট্ট আর্টিকেলে ইউএনডিপি (UNDP) এর পূর্ণরূপ কি, এর সদর দপ্তর কোথায় এবং সদস্য সংখ্যা কত সেই বিষয়গুলো সম্পর্কে তথ্য প্রদানের চেষ্টা করেছি। আর্টিকেলটি সম্পর্কে আপনার যেকোনো মতামত, পরামর্শ অথবা প্রশ্ন জানাতে কমেন্ট করুন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন