UNDP এর প্রধান কাজ কি | ইউএনডিপি কত সালে প্রতিষ্ঠিত হয় | UNDP এর বর্তমান প্রশাসক কে

UNDP এর প্রধান কাজ কি | ইউএনডিপি কত সালে প্রতিষ্ঠিত হয় | UNDP এর বর্তমান প্রশাসক কে
UNDP এর প্রধান কাজ কি, ইউএনডিপি কত সালে প্রতিষ্ঠিত হয় এবং UNDP এর বর্তমান প্রশাসক কে সেই বিষয়গুলো সম্পর্কে এই আর্টিকেলে কথা বলবো। তাহলে চলুন আর কথা দীর্ঘ না করে সরাসরি আজকের আমাদের মূল আলোচনা শুরু করা যাক।

UNDP এর প্রধান কাজ কি

অনেক মানুষ রয়েছেন যারা UNDP এর প্রধান কাজ কি সেই বিষয়টি সম্পর্কে জানতে অনলাইনে অনুসন্ধান করে থাকেন। ইউএনডিপি (UNDP) এর প্রধান কাজ হলো; সম্পদের পরিকল্পিত ব্যবহার ও সম্পদ আহরণে সাহায্য করা।

আরো পড়ুন: UNDP এর পূর্ণরূপ কি, ইউএনডিপি এর সদর দপ্তর কোথায়, UNDP এর সদস্য সংখ্যা কত

ইউএনডিপি কত সালে প্রতিষ্ঠিত হয়

বন্ধুরা, এতক্ষণ আমরা আপনাদের সাথে ইউএনডিপি (UNDP) এর প্রধান কাজ সেই বিষয়টি সম্পর্কে কথা বলছিলাম। এখন কথা বলবো ইউএনডিপি নামের এই সংস্থাটি কত সালে প্রতিষ্ঠিত হয় সেই বিষয়টি সম্পর্কে। ১৯৬৫ সালের ২২ নভেম্বর ইউএনডিপি প্রতিষ্ঠিত হয়েছিল।

আরো পড়ুন: WWF এর পূর্ণরূপ কি, WWE এর পুরো নাম কি, WWF এর সদর দপ্তর কোথায়

UNDP এর বর্তমান প্রশাসক কে

ইউএনডিপি (UNDP) এর বর্তমান প্রশাসক কে সেই বিষয়টি সম্পর্কে এই পর্যায়ে তথ্য প্রদান করা হবে এবং এটি সম্পর্কে বলে আমাদের আজকের আর্টিকেলটি শেষ করা হবে। অসিম স্টেইনার (জার্মানি) হলেন ইউএনডিপি এর বর্তমান প্রশাসক।

আরো পড়ুন: IMF এর বর্তমান সদস্য সংখ্যা কত, বাংলাদেশ আইএমএফ এর কততম সদস্য

উপসংহার

আজকের এই ছোট্ট আর্টিকেলে UNDP এর প্রধান কাজ কি, ইউএনডিপি কত সালে প্রতিষ্ঠিত হয় এবং UNDP এর বর্তমান প্রশাসক কে সেই বিষয়গুলো সম্পর্কে তথ্য প্রদানের চেষ্টা করেছি। আর্টিকেলটি সম্পর্কে আপনার যেকোনো মতামত, পরামর্শ অথবা প্রশ্ন জানাতে আমাদের কমেন্ট করুন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন