WiMax এর স্ট্যান্ডার্ড কত | WiMax কোন ধরনের নেটওয়ার্কে ব্যবহৃত হয় | Wi Max এর প্রধান অংশ কয়টি

WiMax এর স্ট্যান্ডার্ড কত | WiMax কোন ধরনের নেটওয়ার্কে ব্যবহৃত হয় | Wi Max এর প্রধান অংশ কয়টি
WiMax এর স্ট্যান্ডার্ড কত, WiMax কোন ধরনের নেটওয়ার্কে ব্যবহৃত হয় এবং Wi Max এর প্রধান অংশ কয়টি সেই বিষয়গুলো সম্পর্কে এই পোস্টে তথ্য প্রদান করা হবে। সুতরাং, আপনারা যারা এই বিষয়গুলো সম্পর্কে জানতে আগ্রহী তারা সম্পূর্ণ আর্টিকেলটি পড়তে থাকুন।

WiMax এর স্ট্যান্ডার্ড কত


অনেক মানুষ রয়েছেন যারা ওয়াইম্যাক্স (WiMax) এর স্ট্যান্ডার্ড কত সেই বিষয়টি সম্পর্কে জানতে অনলাইনে অনুসন্ধান করে থাকেন। যারা জানেন না তাদের সুবিধার্থে বলছি, 802.16 GHz হলো ওয়াইম্যাক্স (WiMax) এর স্ট্যান্ডার্ড।

আরো পড়ুন: ওপেক এর উদ্দেশ্য কি, ওপেক (OPEC) সদস্য দেশের তালিকা, OPEC ভুক্ত দেশ মনে রাখার কৌশল

WiMax কোন ধরনের নেটওয়ার্কে ব্যবহৃত হয়

আজকের আর্টিকেলের এই পর্যায়ে আমরা আপনাদের সাথে ওয়াইম্যাক্স (WiMax) কোন ধরনের নেটওয়ার্কে ব্যবহৃত হয় সেটি সম্পর্কে কথা বলবো। ওয়াইম্যাক্স (WiMax) হলো একটি টেলিযোগাযোগ প্রযুক্তি। এর কাজ হলো পয়েন্ট-টু-পয়েন্ট, পূর্ণাঙ্গ মোবাইল সেলুলার সহ তারবিহীন তথ্য আদানপ্রদান করা।

আরো পড়ুন: OPEC এর পূর্ণরূপ কি, OPEC এর সর্বশেষ সদস্য দেশ কোনটি, ওপেক এর সর্বশেষ সম্মেলন

Wi Max এর প্রধান অংশ কয়টি

বন্ধুগণ, আমরা আমাদের আজকের পোস্টের একদম শেষ পর্যায়ে চলে এসেছি। আজকের পোস্টের এই পর্যায়ে আমরা আপনাদের সাথে Wi Max এর প্রধান অংশ কয়টি সেটি সম্পর্কে তথ্য প্রদান করবো। Wi Max এর প্রধান অংশ দুটি যথা: বেস স্টেশন এবং WiMax রিসিভার।

আরো পড়ুন: OPEC কত সালে গঠিত হয়, OPEC এর বর্তমান সদস্য দেশ কয়টি, ওপেক এর প্রথম সদর দপ্তর কোথায়

শেষ কথা

আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের সাথে WiMax এর স্ট্যান্ডার্ড কত, WiMax কোন ধরনের নেটওয়ার্কে ব্যবহৃত হয় এবং Wi Max এর প্রধান অংশ কয়টি সেই বিষয়গুলো সম্পর্কে তথ্য প্রদানের চেষ্টা করেছি। পোস্টটি যদি আপনার ভালো লাগে তবে, এটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন