WMO এর পূর্ণরূপ কি | WMO এর সদর দপ্তর কোথায় | WMO এর সর্বশেষ সদস্য

WMO এর পূর্ণরূপ কি | WMO এর সদর দপ্তর কোথায় | WMO এর সর্বশেষ সদস্য
WMO এর পূর্ণরূপ কি, WMO এর সদর দপ্তর কোথায়, WMO এর সর্বশেষ সদস্য এই বিষয়গুলো সম্পর্কে আজকের আর্টিকেলে তথ্য প্রদান করা হবে। সুতরাং, যারা এই বিষয়গুলো সম্পর্কে জানতে আগ্রহী তারা সম্পূর্ণ আর্টিকেলটি শুরু থেকে শেষ পযন্ত পড়তে থাকুন।

WMO এর পূর্ণরূপ কি

অনেক মানুষ রয়েছেন যারা WMO এর পূর্ণরূপ কি সেই বিষয়টি সম্পর্কে জানতে অনলাইনে অনুসন্ধান করে থাকেন। যারা এই বিষয়টি সম্পর্কে জানেন না তাদের জন্য বলছি, WMO এর পূর্ণরূপ হলো; World Meteorological Organization যেটির বাংলা অর্থ: বিশ্ব আবহাওয়া সংস্থা।

আরো পড়ুন: OECD এর পূর্ণরূপ কি, OECD এর সদর দপ্তর কোথায়, OECD এর সদস্য দেশ কয়টি

WMO এর সদর দপ্তর কোথায়

এতক্ষণ আমরা আপনাদের সাথে WMO এর পূর্ণরূপ কি সেই বিষয়টি সম্পর্কে কথা বলছিলাম। এখন কথা বলবো WMO এর সদর দপ্তর কোথায় অবস্থিত সেটি সম্পর্কে। সুইজারল্যান্ড এর জেনেভা শহরে WMO এর সদর দপ্তর অবস্থিত।

আরো পড়ুন: IAEA এর পূর্ণরূপ কি (আপডেট), IAEA এর সদর দপ্তর কোথায়, IAEA এর বর্তমান সদস্য সংখ্যা কত

WMO এর সর্বশেষ সদস্য

অনেক বন্ধুরা রয়েছেন যারা WMO এর সর্বশেষ সদস্য দেশ কোনটি সেটি সম্পর্কে জানতে অনুসন্ধান করে থাকেন। তবে, WMO এর সর্বশেষ সদস্য সম্পর্কে আমরা কোন বিশ্বস্ত সোর্স থেকে তথ্য জানতে পারিনি কিন্তু বর্তমানে WMO এর মোট সদস্য সংখ্যা ১৯৩ টি।

আরো পড়ুন: ILO এর উদ্দেশ্য কোনটি, ILO এর সর্বশেষ সদস্য, আন্তর্জাতিক শ্রম সংস্থার সংক্ষিপ্ত রূপ কি

পরিশেষে কিছু কথা

আজকের এই আর্টিকেলে WMO এর পূর্ণরূপ কি, WMO এর সদর দপ্তর কোথায় এবং WMO এর সর্বশেষ সদস্য কোনটি সেই বিষয়গুলো সম্পর্কে তথ্য প্রদানের চেষ্টা করা হয়েছে। আর্টিকেলটি সম্পর্কে আপনার যেকোনো মতামত, পরামর্শ অথবা প্রশ্ন জানাতে কমেন্ট করুন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন