দুবাই ২৪ ক্যারেট, ২২ ক্যারেট, ২১ ক্যারেট এবং ১৮ ক্যারেট সোনার দাম জেনে নিন

দুবাই ২৪ ক্যারেট, ২২ ক্যারেট, ২১ ক্যারেট এবং ১৮ ক্যারেট সোনার দাম জেনে নিন
বন্ধুরা, bdback.com এর আরো একটি নতুন আর্টিকেলে আপনাদের সবাইকে স্বাগতম। আজকের আর্টিকেলে দুবাই ২৪ ক্যারেট, ২২ ক্যারেট, ২১ ক্যারেট এবং ১৮ ক্যারেট সোনার দাম কত সেই বিষয়গুলো সম্পর্কে তথ্য প্রদান করা হবে। সুতরাং, আপনি উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে আগ্রহী হলে সম্পূর্ণ আর্টিকেলটি পড়তে থাকুন।

দুবাই ২৪ ক্যারেট সোনার দাম কত

সোনার বিশুদ্ধতাকে সাধারণত ক্যারেট এর মাধ্যমে বোঝানো হয়ে থাকে। সোনার ক্যারেট যত বেশি হবে সোনা তত বেশি বিশুদ্ধ হবে। ২৪ ক্যারেট সোনাকে সবচেয়ে বেশি বিশুদ্ধ বলা হয়ে থাকে। বাংলাদেশে ২৪ ক্যারেট সোনা পাওয়া না গেলেও বিশ্বের অনেক দেশে ২৪ ক্যারেট সোনা পাওয়া যায়, তার মধ্যে অন্যতম হলো দুবাই।

আমরা যখন এই আর্টিকেলটি লিখছি তখনকার তারিখ অনুযায়ী, দুবাইয়ে ২৪ ক্যারেট এর প্রতি ভরি সোনার দাম ২,৭৬৪ দিরহাম, ২৪ ক্যারেটের প্রতি গ্রাম সোনার মূল্য হলো; ২৩৭.০৩ দিরহাম এবং প্রতি কেজি সোনার দাম হলো ২,৩৮,০৩৪ দিরহাম।

আরো পড়ুন: আজকের টাকার রেট দুবাই, দুবাই ১ টাকা বাংলাদেশের কত টাকা আজকের রেট

২২ ক্যারেট সোনার দাম দুবাই

এতক্ষণ আমরা আপনাদের সাথে দুবাইয়ের ২৪ ক্যারেট সোনার দাম সম্পর্কে বলছিলাম। এখন কথা বলবো দুবাই এর ২২ ক্যারেট সোনার দাম কত সেটি সম্পর্কে। নিচে একটি তালিকার মাধ্যমে দুবাই ২২ ক্যারেট স্বর্ণের দাম তালিকাভুক্ত করা হল।

  • ২২ ক্যারেট প্রতি গ্রাম = ২১৭.৬০ দিরহাম
  • ২২ ক্যারেট প্রতি ভরি = ২,৫৩৮ দিরহাম
  • 22K প্রতি কেজি = ২,১৭,৫৯৭ দিরহাম

দুবাই ২১ ক্যারেট সোনার দাম

আজকের আর্টিকেলের এই পর্যায়ে আমরা আপনাদের সাথে দুবাই শহরে ২১ ক্যারেট সোনার দাম কত সেটি সম্পর্কে তথ্য প্রদান করবো। বর্তমানে দুবাই ২১ ক্যারেট এর প্রতি গ্রাম সোনা বিক্রি হচ্ছে ২০৭.৪০ দিরহাম, প্রতি ভরি ২,৪১৯ দিরহাম এবং প্রতি কেজির দাম ২,০৭,৪০০ দিরহাম।

আরো পড়ুন: বাংলাদেশ থেকে দুবাই কত কিলোমিটার, বাংলাদেশ থেকে দুবাই বিমান ভাড়া কত

১৮ ক্যারেট সোনার দাম দুবাই

বন্ধুরা, আমরা যখন আমাদের এই আর্টিকেলটি লিখছি তখনকার সময় অনুযায়ী, দুবাইয়ে ১৮ ক্যারেটের প্রতি গ্রাম সোনার দাম ১৭৭.৭৮ দিরহাম, ১৮ ক্যারেট এর প্রতি ভরি সোনার দাম ২,০৭৩ দিরহাম এবং প্রতি কেজি ১৮ ক্যারেট স্বর্ণের দাম ১,৭৭,৭৭৫ দিরহাম।

আরো পড়ুন: দুবাই থেকে সোনা আনার নিয়ম (Update), দুবাই থেকে কতটুকু সোনা আনা যায়

শেষ কথা

আজকের আর্টিকেলে দুবাই শহরের ২৪ ক্যারেট, ২২ ক্যারেট, ২১ ক্যারেট এবং ১৮ ক্যারেট সোনার দাম কত সেই বিষয়গুলো সম্পর্কে আপনাদের সাথে বিস্তারিত তথ্য প্রদানের চেষ্টা করেছি। আর্টিকেলটি সম্পর্কে আপনার যেকোনো মতামত, পরামর্শ অথবা প্রশ্ন জানাতে আমাদের কমেন্ট করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন