নগদ একাউন্ট পিন রিসেট করা যায় | নগদের পিন কত ডিজিটের | নগদের পিন রিসেট রিকোয়েস্ট ফর্ম

নগদ একাউন্ট পিন রিসেট করা যায় | নগদের পিন কত ডিজিটের | নগদের পিন রিসেট রিকোয়েস্ট ফর্ম
নগদ একাউন্ট পিন রিসেট করা যায়, নগদের পিন কত ডিজিটের এবং নগদের পিন রিসেট রিকোয়েস্ট ফর্ম এই বিষয়গুলো সম্পর্কে আজকের পোস্টে তথ্য প্রদান করবো। সুতরাং, আপনারা যারা নগদের উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে আগ্রহী তারা সম্পূর্ণ আর্টিকেলটি পড়তে থাকুন।

নগদ একাউন্ট পিন রিসেট করা যায়


নগদ মোবাইল ব্যাংকিং ব্যবহারকারী অনেকে রয়েছেন যারা নগদ একাউন্ট এর পিন রিসেট করা যায় কিনা সেই বিষয়টি সম্পর্কে জানতে অনলাইনে অনুসন্ধান করে থাকেন। নগদ একাউন্টের পিন আপনি সাধারণত কয়েকভাবে রিসেট করতে পারবেন।

যেমন; মোবাইলে কোড ডায়াল করে, নগদ অ্যাপ থেকে এবং নগদ কাস্টমার কেয়ার থেকে। কোড ডায়াল করে নগদের পিন সেট করতে প্রথমে *167# এই কোডটি ডায়াল করতে হবে। তারপর ৮ নম্বর অপশন থেকে PIN Reset অপশনটি সিলেক্ট করতে হবে।

এরপর আপনি ২টি অপশন পাবেন একটি হলো; Forgot PIN এবং অন্যটি হলো Change PIN এটি। আপনার যদি পূর্বের পিন মনে থাকে তবে, আপনি ২ নাম্বার অপশন অর্থাৎ Change PIN এটি সিলেক্ট করবেন। আর যদি পূর্বের পিন মনে না থাকে তবে, Forgot PIN এই অপশনটি সিলেক্ট করতে হবে।

মনে রাখবেন, আপনি যদি আপনার পূর্বের পিন ভুলে যান তবে, অবশ্যই আপনার ভোটার আইডি কার্ডের তথ্যসহ প্রয়োজনীয় কিছু তথ্য প্রদান করার মাধ্যমে নতুন পিন সেট করতে পারবেন। আমরা ধরে নিলাম আপনার পূর্বের পিন আপনার মনে আছে এবং আপনি আপনার পূর্বের পিনটি পরিবর্তন করতে চাচ্ছেন।

পূর্বের পিন মনে থাকলে আপনাকে ২ নাম্বার অপশন অর্থাৎ Change PIN এই অপশনটি সিলেক্ট করতে হবে। Change PIN অপশনটি সিলেক্ট করার পরে আপনার পূর্বের পিনটি দিতে হবে। তারপর আপনি নতুন যেই পিনটি সেট করতে চান সেটি বসাতে হবে। নতুন পিনটি দ্বিতীয়বার আবারও বসাতে হবে।

এভাবে কোড ডায়াল করার মাধ্যমে আপনার নগদ একাউন্টের পিনটি পরিবর্তন করতে পারবেন। এতক্ষণ আমরা আপনাদের সঙ্গে বলছিলাম কোড ডায়াল করার মাধ্যমে কিভাবে নগদ একাউন্টের পিন পরিবর্তন করা যায় সেটি সম্পর্কে।

এখন বলবো কিভাবে নগদ অ্যাপ থেকে পিন পরিবর্তন করতে পারবেন সেটি সম্পর্কে। নগদ মোবাইল অ্যাপ থেকে নগদ একাউন্টের পিন পরিবর্তন করতে আপনাকে প্রথমে নগদ একাউন্টটি লগইন করে নিতে হবে। তারপর Change PIN অপশনটিতে ক্লিক করতে হবে।

এরপর Current PIN এর ঘরে আপনার পূর্বের পিনটি প্রদান করতে হবে। তারপর, New PIN এর ঘরে আপনার নতুন পিন এবং তারপর আবারো Retype New PIN এর ঘরে আপনার নতুন পিন বসিয়ে Submit বাটনে ক্লিক করতে হবে।

এছাড়াও, আপনি নগদ কাস্টমার কেয়ার প্রতিনিধি অথবা কাস্টমার কেয়ার পয়েন্টের মাধ্যমে আপনার নগদ একাউন্টে পিন পরিবর্তন করে নিতে পারবেন। সুতরাং, এখন আপনি কোন উপায়ে আপনার নগদ একাউন্টের পিন পরিবর্তন করবেন সেটি আপনার ব্যক্তিগত ইচ্ছা।

আরো পড়ুন: মশার ডানা কয়টি, মশার চোখ কয়টি, মশার পা কয়টি, মশা কত উপরে উঠতে পারে

নগদের পিন কত ডিজিটের

এতক্ষণ আমরা আপনাদের সঙ্গে নগদ একাউন্টের পিন সেট করা সম্পর্কে তথ্য প্রদান করছিলাম। এখন তথ্য প্রদান করা হবে নগদের পিন কত ডিজিটের সেই বিষয়টি সম্পর্কে। যারা জানেন না তাদের সুবিধার্থে বলছি, নগদের পিন ৪ ডিজিটের।

আরো পড়ুন: বাংলাদেশের সর্বোচ্চ আইন কর্মকর্তা কে, বাংলাদেশের সর্বোচ্চ আইন কোনটি

নগদের পিন রিসেট রিকোয়েস্ট ফর্ম

আমরা আমাদের আজকের আর্টিকেলটির প্রায় শেষের অংশে চলে এসেছি। অনেকে রয়েছেন যারা নগদের পিন রিসেট রিকোয়েস্ট ফর্ম সম্পর্কে জানতে অনলাইনে অনুসন্ধান করে থাকেন। যারা এই বিষয়টি সম্পর্কে জানতে আগ্রহী তারা দয়া করে নগদের কাস্টমার কেয়ার 09609-616167 অথবা 16167 নাম্বারে যোগাযোগ করুন।

আরো পড়ুন: ব্রিকস কত সালে প্রতিষ্ঠিত হয়, BRICS এর সদস্য দেশ কয়টি, ব্রিকস এর সদর দপ্তর কোথায়

উপসংহার

আজকের আর্টিকেলে নগদ একাউন্ট পিন রিসেট করা যায়, নগদের পিন কত ডিজিটের ও নগদের পিন রিসেট রিকোয়েস্ট ফর্ম এই বিষয়গুলো সম্পর্কে তথ্য প্রদানের চেষ্টা করেছি। আর্টিকেলটি সম্পর্কে আপনার যেকোনো মতামত, পরামর্শ অথবা প্রশ্ন জানাতে কমেন্ট করুন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন