ডেনমার্কের মুদ্রার নাম কি | ডেনমার্কের রাজধানীর নাম কি | ডেনমার্কের আয়তন কত

ডেনমার্কের মুদ্রার নাম কি | ডেনমার্কের রাজধানীর নাম কি | ডেনমার্কের আয়তন কত
ডেনমার্কের মুদ্রার নাম কি, ডেনমার্কের রাজধানীর নাম কি এবং ডেনমার্কের আয়তন কত সেই বিষয় তিনটি সম্পর্কে আজকের আর্টিকেলে তথ্য প্রদান করা হবে। সুতরাং, আপনারা যারা উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে আগ্রহী তারা সম্পূর্ণ আর্টিকেলটি পড়তে থাকুন।

ডেনমার্কের মুদ্রার নাম কি

ডেনমার্ক সম্পর্কে মানুষের জানার অনেক বেশি। অনেক মানুষ রয়েছেন যারা ডেনমার্কের মুদ্রার নাম সম্পর্কে জানতে গুগল সহ অনন্য সার্চ ইঞ্জিনে অনুসন্ধান করে থাকেন। যারা ডেনমার্কের টাকা বা মুদ্রার নাম সম্পর্কে জানেন না তাদের সুবিধার্থে বলছি, ডেনমার্ক এর মুদ্রার নাম হলো; ডেনিশ ক্রোন।

ডেনমার্কের রাজধানীর নাম কি

এই মূহুর্তে আমরা আপনাদের সাথে আজকের আর্টিকেলের দ্বিতীয় প্রশ্ন অর্থাৎ, ডেনমার্ক রাজধানীর নাম কি সেটি সম্পর্কে বলবো। ডেনমার্ক নামক এই দেশটির রাজধানীর নাম হলো; কোপেনহেগেন। কোপেনহেগেন শহরে প্রায় ১৪ লক্ষ মানুষ বসবাস করে। কোপেনহেগেন সিটি ডেনমার্কের উত্তর - পূর্ব দিকে অবস্থিত।

ডেনমার্কের আয়তন কত

ডেনমার্ক (Kingdom of Denmark) নামক এই দেশটি ইউরোপ মহাদেশ তথা ইউরোপীয় ইউনিয়ন ভুক্ত একটি দেশ। ডেনমার্ক দেশটির অবস্থান ইউরোপ মহাদেশের উত্তর দিকে। উইকিপিডিয়ার মতে, ডেনমার্কের সর্বমোট আয়তন হলো; ৪৩,০৯৪ বর্গকিলোমিটার অথবা ১৬,৬৩৯ বর্গমাইল।

শেষ কথা

আজকের আর্টিকেলে ডেনমার্কের মুদ্রার নাম কি, ডেনমার্কের রাজধানীর নাম কি এবং ডেনমার্কের আয়তন কত সেই বিষয় তিনটি সম্পর্কে আপনাদের সাথে বিস্তারিত তথ্য প্রদানের চেষ্টা করেছি। আর্টিকেলটি সম্পর্কে আপনার যেকোনো মতামত, পরামর্শ অথবা প্রশ্ন জানাতে কমেন্ট করুন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন