এস্তোনিয়া যেতে কত টাকা লাগে | এস্তোনিয়া বেতন কেমন | এস্তোনিয়া দেশ কেমন

এস্তোনিয়া যেতে কত টাকা লাগে | এস্তোনিয়া বেতন কেমন | এস্তোনিয়া দেশ কেমন
বন্ধুরা, bdback.com এর আরেকটি নতুন আর্টিকেলে আপনাদের সবাইকে স্বাগতম। আজকের আর্টিকেলে এস্তোনিয়া যেতে কত টাকা লাগে, এস্তোনিয়া বেতন কেমন, এস্তোনিয়া দেশ কেমন উক্ত বিষয়গুলো সম্পর্কে তথ্য প্রদান করা হবে। সুতরাং, উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে সম্পন্ন আর্টিকেলটি পড়তে থাকুন।

এস্তোনিয়া যেতে কত টাকা লাগে


আমরা যখন এই আর্টিকেলটি লিখছি তখনকার সময়কাল (৪ নভেম্বর ২০২৩) অনুযায়ী, এস্তোনিয়া যেতে গড় সর্বমোট ৮ থেকে ১০ লক্ষ এর মতো টাকা লাগে। তবে, আপনার এজেন্সি এবং সাময়িক পরিস্থিতির উপরে নির্ভর করে এই টাকার পরিমাণ কম অথবা বেশি হতে পারে।

এস্তোনিয়া বেতন কেমন

এস্তোনিয়া যেহেতু, ইউরোপীয় ইউনিয়ন এবং সেনজেন ভুক্ত একটি কান্ট্রি সুতরাং, অন্যান্য দেশের তুলনায় এই দেশে বেতনও তুলনামূলক বেশি। কয়েকটি বিশ্বাসযোগ্য সূত্র থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী বর্তমানে, এস্তোনিয়ার সর্বনিম্ন গড় বেতন হলো ৮৫০ ইউরো যা বাংলাদেশি মুদ্রায় ১,০০,২৪৬ টাকা।

এস্তোনিয়া দেশ কেমন

ইউরোপ মহাদেশের ইউরোপীয় ইউনিয়ন এবং সেনজেন ভুক্ত একটি দেশের নাম হলো; এস্তোনিয়া। সুযোগ-সুবিধার কথা বিবেচনা করলে এস্তোনিয়া অত্যন্ত ভালো একটি দেশ। এস্তোনিয়া যেহেতু সেনজেন ভুক্ত দেশ সুতরাং, আপনি যদি এস্তোনিয়ার ভিসা পান তবে, সেনজেনভুক্ত বাকি দেশগুলো ঐ একই ভিসার মাধ্যমে ভ্রমণ করতে পারবেন।

ইউরোপীয় ইউনিয়নভুক্ত অন্যান্য দেশগুলো থেকে আপনি যে সুযোগ-সুবিধা গুলো পাবেন সেগুলোর সমস্ত কিছু এস্তোনিয়া থেকেও পেয়ে যাবেন। সুতরাং, আপনি যদি এস্তোনিয়াতে যাওয়ার অথবা সেখানে স্থায়ী হওয়ার পরিকল্পনা করে থাকেন তবে, এটি অবশ্যই আপনার জন্য সঠিক সিদ্ধান্ত হবে।

উপসংহার

আজকের আর্টিকেলে এস্তোনিয়া যেতে কত টাকা লাগে, এস্তোনিয়া বেতন কেমন এবং এস্তোনিয়া দেশ কেমন সেই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদান করা হয়েছে। মনে রাখবেন, আমাদের এই আর্টিকেলটি সর্বশেষ হালনাগাদ করা হয়েছে ৪ নভেম্বর ২০২৩ সালে।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন