পর্তুগাল যেতে কত টাকা লাগে | পর্তুগাল বেতন কত | পর্তুগাল যেতে কত বয়স লাগে

পর্তুগাল যেতে কত টাকা লাগে | পর্তুগাল বেতন কত | পর্তুগাল যেতে কত বয়স লাগে
বন্ধুরা, bdback.com এর আরো একটি নতুন আর্টিকেলে আপনাদের সবাইকে স্বাগতম। আজকের আর্টিকেলে পর্তুগাল যেতে কত টাকা লাগে, পর্তুগাল বেতন কত, পর্তুগাল যেতে কত বয়স লাগে ইত্যাদি বিষয়গুলো সম্পর্কে তথ্য প্রদান করা হবে। তাহলে চলুন মূল আলোচনা শুরু করা যাক।

পর্তুগাল যেতে কত টাকা লাগে

আমরা যখন আমাদের এই আর্টিকেলটি লিখছি তখনকার তারিখ (১৮ নভেম্বর ২০২৩) বর্তমানে বাংলাদেশ থেকে পর্তুগাল যেতে আপনার সর্বমোট ১০ থেকে ১২ লক্ষের মত টাকা খরচ হবে। তবে, আপনার ক্ষেত্রে প্রকৃতপক্ষে কত খরচ হবে সেটি আপনার এজেন্সি এবং সার্বিক পরিস্থিতির উপর নির্ভরশীল।

পর্তুগাল বেতন কত

একাধিক বিশ্বস্ত সূত্র থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, বর্তমানে (১৮ নভেম্বর ২০২৩) পর্তুগালের সর্বনিম্ন মাসিক বেতন হলো; ৭৬০ ইউরো। বর্তমান টাকা রেট অনুযায়ী ৭৬০ ইউরো বাংলাদেশি টাকায় কনভার্ট করলে ৯১,৯১৮ টাকা হয়। পর্তুগালের আপডেট টাকার রেট জানতে এখানে ক্লিক করুন।

পর্তুগাল যেতে কত বয়স লাগে

পাসপোর্টে যদি আপনার বয়স সর্বনিম্ন ১৮ বছর হয়ে থাকে তবে, আপনি পর্তুগালে যেতে পারবেন। আপনি যদি স্টুডেন্ট ভিসায় পর্তুগাল যেতে চান তবে, আপনার বয়স ১৮ বছর হলে খুব সহজে যেতে পারবেন। তবে, ওয়ার্ক পারমিট ভিসায় ১৮ বছরের থেকে বেশি বয়স লাগতে পারে।

বাংলাদেশ থেকে পর্তুগাল যাওয়ার নিয়ম

আপনি যদি বাংলাদেশ থেকে পর্তুগাল যাওয়ার পরিকল্পনা করে থাকেন তবে, আপনাকে সর্ব প্রথম যেকোনো একটি বিশ্বস্ত এজেন্সির সাথে উক্ত বিষয়টি সম্পর্কে আলোচনা করতে হবে।

আলোচনা করার পরে আপনি যে ভিসার মাধ্যমে পর্তুগাল যেতে চান সেই ভিসা পেতে আপনাকে কি কি ডকুমেন্টস সাবমিট করতে হবে বা সম্পূর্ণ প্রক্রিয়াটি কি হবে সেটি সম্পর্কে তারা আপনাকে ধারণা দেওয়ার চেষ্টা করবে।

পর্তুগাল যেতে কি কি লাগে

পর্তুগালে যেতে আপনার যে যে ডকুমেন্টস গুলো লাগবে সেগুলো হল; পাসপোর্ট (যেটির সর্বনিম্ন মেয়াদ থাকতে হবে ১ বছর), পাসপোর্ট সাইজের ছবি, ব্যাংক স্টেটমেন্ট, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, পূর্বের ভ্রমণের কাগজপত্র, স্বাস্থ্য বীমা ইত্যাদি।

পর্তুগালে কোন কাজের চাহিদা বেশি

আর্টিকেলটি যখন লিখছি তখনকার তারিখ (১৮ নভেম্বর ২০২৩) অনুযায়ী বর্তমানে, বর্তমানে পর্তুগালে হোটেল, কনস্ট্রাকশন, ইলেকট্রিক, ড্রাইভিং, কৃষি কাজ, সিকিউরিটি গার্ড, আইটি ইত্যাদি কাজগুলোর ব্যাপক চাহিদা রয়েছে পর্তুগালে।

শেষ কথা

আজকের আর্টিকেলে পর্তুগাল যেতে কত টাকা লাগে, পর্তুগাল বেতন কত, পর্তুগাল যেতে কত বয়স লাগে বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদানের চেষ্টা করেছি। উক্ত আর্টিকেলটি যদি আপনার ভালো লাগে তবে, এটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন