শেখ মুজিবুর রহমানকে ‘বঙ্গবন্ধু’ উপাধিতে ভূষিত করা হয় কত সালে

শেখ মুজিবুর রহমানকে ‘বঙ্গবন্ধু’ উপাধিতে ভূষিত করা হয় কত সালে
বন্ধুরা, bdback.com এর আরো একটি নতুন আর্টিকেলে সবাইকে স্বাগতম। আজকের আর্টিকেলে শেখ মুজিবুর রহমানকে ‘বঙ্গবন্ধু’ উপাধিতে ভূষিত করা হয় কত সালে সহ ইত্যাদি বিষয়গুলো সম্পর্কে তথ্য প্রদান করা হবে। সুতরাং, যারা উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে আগ্রহী তারা আর্টিকেলটি পড়তে থাকুন।

শেখ মুজিবুর রহমানকে ‘বঙ্গবন্ধু’ উপাধিতে ভূষিত করা হয় কত সালে

অনেক বন্ধুগণ রয়েছেন যারা শেখ মুজিবুর রহমানকে ‘বঙ্গবন্ধু’ উপাধিতে ভূষিত করা হয় কত সালে সেই বিষয়টি সম্পর্কে জানতে ইন্টারনেটে অনুসন্ধান করে থাকেন। যারা জানেন না তাদের সুবিধার্থে বলছি, শেখ মুজিবুর রহমানকে ‘বঙ্গবন্ধু’ উপাধিতে ভূষিত করা হয়েছিল ১৯৬৯ সালের ফেব্রুয়ারী মাসের ২৩ তারিখ।

বঙ্গবন্ধু উপাধি কোথায় দেওয়া হয়

একাধিক বিশ্বস্ত সোর্স থেকে সংগ্রহীত তথ্য অনুযায়ী, শেখ মুজিবুর রহমানকে “বঙ্গবন্ধু” উপাধি কোথায় দেওয়া হয়েছিল ঢাকার রেসকোর্স ময়দানে। রেসকোর্স ময়দানের বর্তমান নাম হলো; সোহ্‌রাওয়ার্দী উদ্যান।

বঙ্গবন্ধু উপাধি কে দেন কত সালে

উইকিপিডিয়া এর ওয়েবসাইট থেকে প্রাপ্ত তথ্য অনুসন্ধান করে জানা যায়, জাতির জনক শেখ মুজিবুর রহমানকে “বঙ্গবন্ধু” উপাধি প্রদান করেছিলেন তৎকালীন ছাত্রনেতা তোফায়েল আহমেদ। শেখ মুজিবুর রহমানকে “বঙ্গবন্ধু” উপাধি দেওয়ার হয়েছিল ২৩ ফেব্রুয়ারি ১৯৬৯ সালে।

পরিশেষে কিছু কথা

আজকের আর্টিকেলে শেখ মুজিবুর রহমানকে ‘বঙ্গবন্ধু’ উপাধিতে ভূষিত করা হয় কত সালে সহ ইত্যাদি বিষয় গুলো সম্পর্কে আপনাদের সাথে বিস্তারিত তথ্য প্রদানের চেষ্টা করেছি। আর্টিকেলটি যদি আপনার ভালো লেগে থাকে তবে, এটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন