স্লোভেনিয়া কাজের ভিসা আবেদন | স্লোভেনিয়া বেতন কত | স্লোভেনিয়া যেতে কত টাকা লাগে

স্লোভেনিয়া কাজের ভিসা আবেদন | স্লোভেনিয়া বেতন কত | স্লোভেনিয়া যেতে কত টাকা লাগে
আজকের পোস্টে স্লোভেনিয়া কাজের ভিসা আবেদন প্রক্রিয়া, স্লোভেনিয়া বেতন কত এবং স্লোভেনিয়া যেতে কত টাকা লাগে সেই বিষয়গুলো সম্পর্কে তথ্য প্রদান করা হবে। সুতরাং, আপনারা যারা উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে আগ্রহী তারা সম্পূর্ণ পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে থাকুন।

স্লোভেনিয়া কাজের ভিসা আবেদন


স্লোভেনিয়া কাজের ভিসার জন্য আবেদন করতে হলে আপনার সর্বপ্রথম যেসকল ডকুমেন্টগুলো লাগবে সেগুলো হলো: সিভি, পাসপোর্ট (সর্বনিম্ন ১ বছর মেয়াদ), ৩৫×৪৫ সাদা ব্যাকগ্রাউন্ড ছবি, পুলিশ ক্লিয়ারেন্স, স্বাস্থ্য বীমা, ব্যাংক স্টেটমেন্ট ইত্যাদি।

উপরোক্ত সমস্ত ডকুমেন্টসগুলো সংগ্রহ করার পরে আপনার পরিচিত কারো মাধ্যমে, এজেন্সির মাধ্যমে অথবা আপনি নিজে স্লোভেনিয়া কাজের ভিসার জন্য আবেদন করতে পারবেন। যেহেতু, বাংলাদেশে স্লোভেনিয়ার কোন এম্বাসি নেই। সুতরাং, আপনাকে পার্শ্ববর্তী অন্য কোন দেশের এম্বাসি থেকে আবেদন করতে হবে।

আপনি চাইলে পার্শ্ববর্তী দেশ হিসাবে স্লোভেনিয়ার ইন্ডিয়া এম্বাসি থেকেও ভিসার জন্য আবেদন করতে পারবেন। কিন্তু, আপনি যদি এজেন্সির মাধ্যমে বাংলাদেশ থেকে স্লোভেনিয়ার কাজের ভিসার আবেদন করতে চান তবে, আপনি VISAThing এর মাধ্যমে করাতে পারেন।

স্লোভেনিয়া কাজের ভিসার জন্য আবেদন সম্পূর্ণ করার পর নূনতম ৪ থেকে ১০ মাসের মত সময় লাগবে আপনার ভিসা অ্যাপ্রুভাল পেতে। আপনি যদি স্লোভেনিয়া ওয়ার্ক পারমিট পান তবে, একই সাথে আপনি TRC (Temporary Residence Card) পেয়ে যাবেন।

স্লোভেনিয়া বেতন কত

আমরা যখন আমাদের এই পোস্টটি লিখছি তখনকার সময় (৭ নভেম্বর ২০২৩) অনুযায়ী, বর্তমানে স্লোভেনিয়ার সর্বনিম্ন মাসিক বেতন হলো; ৮৫০ ইউরো। বর্তমান টাকার রেট অনুযায়ী, ৮৫০ ইউরো বাংলাদেশের টাকায় কনভার্ট করলে হয় ১,০০,৭৫৪ টাকা।

স্লোভেনিয়া যেতে কত টাকা লাগে

বন্ধুরা, আমরা আমাদের আজকের পোস্টের প্রায় শেষের অংশে চলে এসেছি। আজকের আর্টিকেলের এই পর্যায়ে স্লোভেনিয়া যেতে কত টাকা লাগে সেটি সম্পর্কে তথ্য প্রদান করবো। বর্তমানে স্লোভেনিয়া যেতে আপনার সর্বমোট ১০ থেকে ১২ লক্ষ এর মত টাকা লাগবে।

উপসংহার

আজকের পোস্টে স্লোভেনিয়া কাজের ভিসার আবেদন, স্লোভেনিয়া বেতন কত এবং স্লোভেনিয়া যেতে কত টাকা লাগে সেই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদানের চেষ্টা করেছি। পোস্টটি সম্পর্কে আপনার যেকোনো মতামত, পরামর্শ অথবা প্রশ্ন জানাতে আমাদের কমেন্ট করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন