দুবাই ড্রাইভিং লাইসেন্স কিভাবে করত হয়, খরচ কত, বয়স কত লাগে

দুবাই ড্রাইভিং লাইসেন্স কিভাবে করত হয়, খরচ কত, বয়স কত লাগে
দুবাই ড্রাইভিং লাইসেন্স কিভাবে করত হয়, খরচ কত, বয়স কত লাগে সেই বিষয়গুলো সম্পর্কে আজকের ব্লগে তথ্য প্রদান করা হবে। সুতরাং, আপনারা যারা উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে আগ্রহী তারা সম্পূর্ণ ব্লগটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে থাকুন।

দুবাই ড্রাইভিং লাইসেন্স কিভাবে করত হয়

বন্ধুরা, দুবাই ড্রাইভিং লাইসেন্স করতে আপনার সর্ব প্রথমে ড্রাইভিং লাইসেন্স এর একটি ফাইল ওপেন করতে হবে। দুবাই ড্রাইভিং লাইসেন্স এর ফাইল ওপেন করার জন্য আপনার তিনটি ডকুমেন্টস লাগবে যথা: আইডি কার্ড, ফোন নাম্বার এবং চোখ পরীক্ষার রিপোর্ট

দুবাই ড্রাইভিং লাইসেন্স কিভাবে করত হয়, খরচ কত, বয়স কত লাগে

দুবাই ড্রাইভিং লাইসেন্স এর ফাইল ওপেন করার পর আপনাকে তিন দিনের ডেট দেওয়া হবে। এই তিন দিন আপনাকে অফিসে যেতে হবে এবং সেখানে আপনাকে ট্রাফিক সাইন, লোকেশন সহ ইত্যাদি বিষয়গুলোর উপরে হালকা-পাতলা ট্রেনিং দেওয়া হবে।

তিনদিন ট্রেনিং হওয়ার পরে আপনার একটি ইন্টারভিউ নেওয়া হবে। ইন্টারভিউ পাস করার পরে আপনাকে ৩,০০০ দিরহাম জমা দিতে হবে। তারপর ১০ থেকে ১২ দিন আপনাকে ট্রেনিং করানো হবে প্রতিদিন ১ ঘন্টা করে। ১০-১২ দিন ট্রেনিং করার পর আপনাকে ড্রাইভিং লাইসেন্সের জন্য পরীক্ষা দিতে হবে।


আপনি যদি পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেন তবে, দুবাই এর ড্রাইভিং লাইসেন্স পেয়ে যাবেন। ৩,০০০ দিরহাম প্রদানের মাধ্যমে আপনি সর্বোচ্চ ৩ বার পরীক্ষা দিতে পারবেন এবং যদি ৩ বারে পাস করতে না পারেন তবে ৩,৫০০ দিরহাম প্রদানের মাধ্যমে আবার ৩ বার পরীক্ষা দেওয়ার সুযোগ পাবেন।

তবে, বেশিরভাগ মানুষ প্রথম তিনবার পরীক্ষা দিয়ে পাস করে যায় এবং ড্রাইভিং লাইসেন্স পেয়ে যায়। আপনি যদি দুবাই ড্রাইভিং লাইসেন্স কিভাবে করতে হয় সেটি সম্পর্কে আরো জানতে চান তবে, উপরে যুক্ত করা সম্পূর্ণ ভিডিওটি দেখে নিন।

দুবাই ড্রাইভিং লাইসেন্স করতে কত টাকা লাগে

বন্ধুরা, আমরা ইতিমধ্যে আপনাদের সঙ্গে দুবাই ড্রাইভিং লাইসেন্স করতে কত টাকা লাগে সেটি সম্পর্কে তথ্য প্রদান করেছি। তবে, উক্ত বিষয়টি সম্পর্কে আপনাদের জানার সুবিধার্থে আবারো বলছি, দুবাই ড্রাইভিং লাইসেন্স করতে বর্তমানে আপনার শুধুমাত্র ৩০০০ দিরহাম খরচ হবে।


কিন্তু, আপনারা যদি প্রথম ৩ বারে না পারেন তবে, পরবর্তী প্রতি ৩ বারে ৩,৫০০ দিরহাম করে খরচ হবে। এছাড়াও, আপনারা যেখান থেকে ড্রাইভিং শিখছেন সেখানেও খরচ হবে। তবে, শেখার জন্য কত দিরহাম খরচ হবে সেটি সম্পর্কে নির্দিষ্ট করে বলা সম্ভব হচ্ছে না।

দুবাই ড্রাইভিং লাইসেন্স করার বয়স কত

বর্তমান সময় অনুযায়ী দুবাই ড্রাইভিং লাইসেন্স করার জন্য আপনার সর্বনিম্ন বয়স হতে হবে ২১ বছর এবং সর্বোচ্চ বয়সসীমা হলো ৫০ বছর। অর্থাৎ, ২১ বছরের নিচে অথবা ৫০ বছরের উপরে কেউ দুবাই ড্রাইভিং লাইসেন্সের জন্য ফাইল ওপেন করতে পারবেন না।

দুবাই ড্রাইভিং স্কুল

বন্ধুরা, আজকের আর্টিকেলের এই পর্যায়ে আপনাদের সঙ্গে দুবাই ড্রাইভিং স্কুল সম্পর্কে তথ্য প্রদান করা হবে এবং এটি সম্পর্কে তথ্য প্রদানের মাধ্যমে এই আর্টিকেলটি শেষ করা হবে। নিচে একটি তালিকার মাধ্যমে দুবাইয়ের কয়েকটি সেরা ড্রাইভিং স্কুলের নাম ও নাম্বার তালিকাভুক্ত করা হল।

  • Emirates Driving Institute Dubai
  • +971 04 263 1100
  • Belhasa Driving School
  • 800 235 4272
  • Galadari Motor Driving Centre
  • 600 59 5956
  • Dubai Driving Centre
  • +971 04 345 5855
  • Al Ahli Driving Centre
  • 800 25 2454

উপসংহার

আজকের এই ব্লগে দুবাই ড্রাইভিং লাইসেন্স কিভাবে করত হয়, খরচ কত, বয়স কত লাগে এবং দুবাই ড্রাইভিং স্কুল সম্পর্কে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছি। ব্লগটি যদি আপনার ভালো লাগে তবে, এটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন