দুবাই কোন মহাদেশে অবস্থিত | দুবাই রাজধানী নাম কি | দুবাই জনসংখ্যা কত

দুবাই কোন মহাদেশে অবস্থিত | দুবাই রাজধানী নাম কি | দুবাই জনসংখ্যা কত
দুবাই কোন মহাদেশে অবস্থিত, দুবাই রাজধানী নাম কি, দুবাই জনসংখ্যা কত সেই বিষয়গুলো সম্পর্কে আজকের পোস্টে তথ্য প্রদান করা হবে। সুতরাং, আপনারা যারা দুবাই এর সম্পর্কে উক্ত বিষয়গুলো জানতে আগ্রহী তারা সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

দুবাই কোন মহাদেশে অবস্থিত

অনেক বন্ধুগণ রয়েছেন যারা দুবাই কোন মহাদেশে অবস্থিত সেই বিষয়টি সম্পর্কে জানতে চান এবং বিষয়টি সম্পর্কে জানতে অনলাইনে সার্চ করে থাকেন। উক্ত বিষয়টি সম্পর্কে আপনাদের জানার আগ্রহের কারণে বলছি, দুবাই এশিয়া মহাদেশের সংযুক্ত আরব আমিরাত নামক দেশটিতে অবস্থিত।

দুবাই রাজধানী নাম কি

অনেকে দুবাইকে একটি দেশ মনে করে থাকেন তবে, দুবাই কিন্তু কোন দেশের নাম না! দুবাই হলো সংযুক্ত আরব আমিরাতের সর্ববৃহৎ শহরের নাম। তবে, এটি আরব আমিরাতের রাজধানী নয়। সংযুক্ত আরব আমিরাতের রাজধানীর নাম হলো; আবুধাবি।

দুবাই জনসংখ্যা কত

দুবাই হলো সংযুক্ত আরব আমিরাত এর সবচেয়ে বড় বা সর্ববৃহৎ শহর সেটি সম্পর্কে পূর্বেই বলেছি। তবে, এখন তথ্য প্রদান করবো দুবাই জনসংখ্যা কত সেই বিষয়টি সম্পর্কে। কয়েকটি বিশ্বাসযোগ্য সোর্স থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, দুবাই এর মোট জনসংখ্যা হলো; ৩৬,০০,১৭৫ জন।

শেষ কথা

আজকের এই ছোট্ট পোস্টে দুবাই কোন মহাদেশে অবস্থিত, দুবাই রাজধানী নাম কি এবং দুবাই জনসংখ্যা কত সেই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদান করার চেষ্টা করেছি। পোস্টটি যদি আপনার ভালো লাগে তবে, এটি আপনার বন্ধুদের সঙ্গে শেয়ার করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন