দুবাই রেস্টুরেন্ট ব্যবসা করার নিয়ম | দুবাই রেস্টুরেন্ট ব্যবসার খরচ কত

দুবাই রেস্টুরেন্ট ব্যবসা করার নিয়ম | দুবাই রেস্টুরেন্ট ব্যবসার খরচ কত
পূর্বের আর্টিকেলে দুবাই রেসিডেন্স ভিসা খরচ এবং দুবাই রেসিডেন্স ভিসার সুযোগ সুবিধা সম্পর্কে আলোচনা করেছিলাম। আজকের আর্টিকেলে দুবাই রেস্টুরেন্ট ব্যবসা করার নিয়ম এবং দুবাই রেস্টুরেন্ট ব্যবসার খরচ কত সেই দুটি বিষয় সম্পর্কে তথ্য প্রদান করা হবে।

দুবাই রেস্টুরেন্ট ব্যবসা করার নিয়ম

দুবাই রেস্টুরেন্ট ব্যবসা করার নিয়ম | দুবাই রেস্টুরেন্ট ব্যবসার খরচ কত

আপনারা যদি দুবাই রেস্টুরেন্ট ব্যবসা করতে চান তবে, আপনাদের দুবাইয়ের পার্টনার ভিসা অথবা দুবাইয়ের এলএলসি (LLC) লাইসেন্স থাকতে হবে। আপনি যদি দুবাইয়ের একটি এলএলসি লাইসেন্স করতে চান তবে, আপনার সর্বনিম্ন ১০,০০০ দিরহাম খরচ হবে।


কিন্তু, দুবাইয়ের পার্টনার ভিসা করতে মোটামুটি খরচ কম হবে। দুবাই পার্টনার ভিসার ক্ষেত্রে ইতিমধ্যে দুবাইয়ে এলএলসি (LLC) লাইসেন্স রয়েছে অথবা দুবাইয়ের ব্যবসা করে এরকম একজনের প্রয়োজন হবে এবং তিনি খুব সহজেই আপনার পার্টনার বিষয়টি করে দিতে পারবে।

আপনার যখন দুবাইয়ের ব্যবসা করার লাইসেন্স বা এলএলসি লাইসেন্স থাকবে তখন আপনি দুবাইয়ে ব্যবসা করার অনুমতি পাবেন। তারপর দুবাইয়ে রেস্টুরেন্ট করার জন্য আপনার লোকেশন বা স্থান নির্বাচন করা দোকানের কর্মচারী সহ আনুষঙ্গিক বিষয়গুলির জন্য কাজ করতে হবে।

দুবাই রেস্টুরেন্ট ব্যবসার খরচ কত

এতক্ষণ আমরা আপনাদের সাথে কথা বলছিলাম দুবাই রেস্টুরেন্ট ব্যবসা করার নিয়ম সম্পর্কে। আজকের আর্টিকেলের এই পর্যায়ে আমরা আপনাদের সঙ্গে দুবাই রেস্টুরেন্ট ব্যবসার খরচ কত সেই বিষয়টি সম্পর্কে পূর্ণাঙ্গ আলোচনা করার চেষ্টা করবো।

দেখুন আপনি যদি দুবাইয়ে রেস্টুরেন্ট করতে চান তবে, সেটি হলো একটি ব্যবসা এবং ব্যবসায়ী কত টাকা লাগবে বা আপনি কত টাকা ইনভেস্টমেন্ট করতে পারবেন অথবা আপনার কত টাকা পুঁজি আছে সেটি সম্পূর্ণটাই আপনার উপরে নির্ভর করে।


তবে, দুবাই রেস্টুরেন্ট ব্যবসা করতে খরচ কেমন সেটি সম্পর্কে আমরা আপনাদের একটি ধারণা দেওয়ার চেষ্টা করবো। দুবাই আপনি দুইভাবে রেস্টুরেন্ট ব্যবসা করতে পারবেন। একটি হলো ইতিমধ্যে একজনের রেস্টুরেন্ট আছে সেটি মাসিক বা দিন চুক্তিতে ভাড়া করা।

এছাড়া, অন্যটি হলো সম্পূর্ণ একটি স্থান নির্বাচন করে, দোকান ভাড়া করে আপনি নিজে ডেকোরেশন করে বা সম্পূর্ণটাই আপনার নিজের মাধ্যমে করা। আপনি যদি একটি রেস্টুরেন্ট ভাড়া করেন তবে, সেখানে শুধুমাত্র ডেকরেশন বা অন্যান্য কাজগুলি করা থাকবে।


সেখানে আপনার শুধুমাত্র কর্মচারীদের বেতন, ইলেকট্রিসিটি বিল, গ্যাস বিল, বাজার খরচ গুলো আপনাকে করতে হবে। এছাড়াও, দৈনিক ৩০০ থেকে ৫০০ দিরহাম রেস্টুরেন্টের ভাড়া বাবদ পরিষদ করতে হবে।

আপনি যদি নিজে নির্বাচন করে একটি রেস্টুরেন্ট (কিচেন সহ) এক বছরের জন্য ভাড়া করতে চান তবে, আপনাকে ৫০,০০০ থেকে ৮০,০০০ দিরহাম খরচ হবে। এছাড়াও, আপনারা যারা দুবাই রেস্টুরেন্ট ব্যবসার খরচ সম্পর্কে আরো বিস্তারিত জানতে চান তারা উপরের ভিডিওটি দেখে নিন।

উপসংহার

আজকের এই আর্টিকেলে দুবাই রেস্টুরেন্ট ব্যবসা করার নিয়ম ও দুবাই রেস্টুরেন্ট ব্যবসার খরচ কত সেই দুটি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আর্টিকেলটি যদি আপনি ভালো লেগে থাকে তবে, এটি সম্পর্কে আগ্রহী আপনার পরিচিত ব্যক্তিদের সাথে শেয়ার করতে পারেন।
এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন
পূর্বের আর্টিকেল দেখুন পরবর্তী আর্টিকেল দেখুন
এখনো কোনো মন্তব্য করা হয়নি
মন্তব্য করুন
comment url
আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন
হোয়াটসঅ্যাপ চ্যানেল জয়েন করুন